ক্রিকেটখেলাধুলা

পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিকুর রহিম

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২২ জানুয়ারি পাকিস্তানের সফরে যাবে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। তিন মাসে মোট তিনবার পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফর নিশ্চিত হওয়ার আগেই শোনা গিয়েছিল, মুশফিকুর রহিম এই সফরে যাবেন না। সফর নিশ্চিত হওয়ার পরও তেমন খবরই শোনা যাচ্ছে। তবে, মুশফিক এখনো লিখিতভাবে এ ব্যাপারে বিসিবিকে কিছুই জানাননি।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘মুশফিক আমাদের কোনো চিঠি দেয়নি। সে যে পাকিস্তান যাবে না বা যেতে চাচ্ছে না, এটা লিখিত দিতে হবে। সেটা নিয়ম ও রীতির আওতায়। যতক্ষণ পর্যন্ত না আমরা লিখিতভাবে মুশফিকের কোনো চিঠি পাব, ততক্ষণ পর্যন্ত আমরা তাকে পাকিস্তানের সফরের জন্য অ্যাভেইলেবল ধরে রাখব।’

তিনি আরো বলেছেন, মুশফিকের সঙ্গে তার ব্যক্তিগতভাবে কথা হয়েছে। মুশফিক বলেছেন, আমি যাব না পাকিস্তান। তখন তিনি (নান্নু) মুশফিককে বোর্ডে চিঠি বা তাদের (নির্বাচকদের) বরাবর চিঠি দিয়ে পাকিস্তান যেতে না পারার কথা জানাতে বলেছেন।

পাকিস্তান সফর নিয়ে বেশ জটিলতা ছিল। সেটির সমাধান হয়েছে। তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। এবারের সফরে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৪, ২৫ ও ২৭ জানুয়ারি। তিনটি ম্যাচই হবে লাহোরে।

পাকিস্তান সফরের জন্য এখনো দল ঘোষণা হয়নি। তবে, সেটি হয়ে যেতে পারে বৃহস্পতিবার অথবা শুক্রবার। দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের নিয়ে হবে অনুশীলন ক্যাম্প। যতদূর জানা গেছে, ভারত সফর থেকে দলে বেশি পরিবর্তন আসার সম্ভাবনা নেই। কারণ, ভারত সফরে যারা ছিলেন তাদের বেশিরভাগই বিপিএলে ভালো করেছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close