ক্রিকেটখেলাধুলা

আইসিসির বিডিংয়ে অংশ নিচ্ছে বাংলাদেশ

আইসিসির বিশ্বকাপ ইভেন্ট পদ্ধতিতে পরিবর্তন আসছে। যে সময় যে ইভেন্টগুলো হবে সেগুলো বিডিংয়ের মাধ্যমে হবে। এতে শুধু আয়োজক দেশ নয়, আইসিসি’র সব সদস্য দেশ লাভবান হবে। ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত অনুষ্ঠেয় আইসিসি’র ২৪টি ইভেন্ট আয়োজক দেশ নির্ধারণ করা হবে বিডিংয়ের মাধ্যমে বলে জানালেন, বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

সোমবার (২০ জানুয়ারি) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎ শেষে এ তথ্য জানানো হয়।

২০২৩ সাল থেকে ২০৩১ সাল পর্যন্ত যে ইভেন্টগুলো হবে, এই ২৪টি ইভেন্ট অ্যাওয়ার্ড করা হবে নতুন পদ্ধতিতে। ইভেন্ট আয়োজনে আগে যেটা হতো-অনেক সময় ঘুরে ঘুরে হতো, মহাদেশ অনুযায়ী হতো, সদস্যদের দিয়ে হতো, বোর্ডের সঙ্গে কথাবার্তা হতো। কিন্তু এবার আইসিসি যে পদ্ধতিটা করেছে তা হচ্ছে বিডিং।

এ বিষয়টি নিশ্চিত করতে আইসিসি সব দেশেই যাচ্ছে। তারা মালয়েশিয়ার রাষ্ট্রপতির সঙ্গেও মিটিং করে এসেছেন। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, আমেরিকাসহ যারা ইন্টারেস্ট সব জায়গাতেই যাচ্ছেন। সব জায়গায় যাওয়ার পর এ প্রসেসটা যখন শুরু হবে তখন কারো যদি কোনো প্রশ্ন থাকে এ প্রসেসটা নিয়ম-কানুন কী সেটার জন্যই এসেছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button