ঢালিউডবিনোদন

পর্দায় শেখ হাসিনা রূপে আবির্ভূত হবেন তারা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য বায়োপিকের অভিনয়শিল্পীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর বড়বেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশা এবং শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে অভিনয় করবেন নুসরাত ফারিয়া।

এছাড়া বঙ্গবন্ধুর বড় মেয়ে ও শেখ হাসিনার আরও দুই বয়সের চরিত্রে অভিনয় করবেন জান্নাতুল সুমাইয়া এবং ওয়ানিয়া জারিন আনভিতা।বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত ওই তালিকায় মোট ৫০জন অভিনেতা-অভিনেত্রীর নাম প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হয়।

জানা গেছে, এই বায়োপিকে উঠে আসবে বাংলাদেশের অভ্যুদয় থেকে পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নির্মম ট্র্যাজেডি। তারুণ্য থেকে বাংলাদেশের স্বাধীনতা এবং পরবর্তী সময়ের মুজিবের দেখা মিলবে ছবিতে। প্রজ্ঞাপন অনুযায়ী ছবিটির নাম নির্ধারণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু’। ছবিটি আগামী বছর মুক্তি পাবার কথা রয়েছে।

     

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি পরিচালনা করছেন, ভারতীয় গুণী নির্মাতা শ্যাম বেনেগাল। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ছবিটির শুটিং শুরু হবার কথা রয়েছে। ইতোমধ্যে এর জন্য এফডিসির বিভিন্ন ফ্লোরে সেট নির্মাণ চলছে।

এছাড়া, তালিকা অনুযায়ি ছবির অন্যান্য চরিত্রে যারা অভিনয় করবেন তাদের সবার নাম প্রকাশ করা হয়েছে। ঔতিহাসিক এসব চরিত্রে আরও অভিনয় করবেন, দেশের জনপ্রিয় এবং খ্যাতিমান অভিনেতা-অভিনেত্রীরা। সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল ইসলাম সাচ্চু (এ কে ফজলুল হক), নুসরাত ইমরোজ তিশা (ফজিলাতুন্নেসা)

রাইসুল ইসলাম আসাদ (আব্দুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ দাদা), ফেরদৌস আহমেদ (তাজউদ্দীন আহমেদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমদে (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)। এছাড়াও থাকছেন ভারতেরও কয়েকজন অভিনেতা-অভিনেত্রী।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close