আন্তর্জাতিকইউরোপএশিয়ামধ্যপ্রাচ্য

বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে

করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ছাড়িয়েছে সোয়া ৩ হাজার। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় করোনায় আক্রান্ত এক ব্যক্তির মৃত্যুর পরপরই পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

৭১ বছর বয়সী ওই ব্যক্তিসহ এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানায়, বিবিসি। উত্তরপশ্চিমাঞ্চলীয় রাজ্যটির পাশাপাশি চলতি সপ্তাহে ফ্লোরিডাতেও করোনার জরুরি অবস্থা জারি করা হয়েছে।

এদিকে, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার দুইশো ৮৫ জনে, যার মধ্যে উৎপত্তিস্থল চীনেরই তিন হাজার ১২ জন। এছাড়া বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৯৫ হাজার চারশো ৮১ রোগি শনাক্ত হয়েছেন এ ভাইরাসে, এর ৮০ হাজার চারশো ৩০ জনই চীনে আক্রান্ত। এর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, ৫৩ হাজার ছয়শো ৮৮ জন।

অপরদিকে চীনের বাইরে সবচেয়ে বেশি রোগি মারা গেছে ইতালিতে। সেখানে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে একশো ৭ জনের এবং ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৮৯। মধ্যপ্রাচ্যের দেশ ইরানেও এই ভাইরাসটি প্রকোপ বেড়েছে। সেখানে এখন পর্যন্ত ২ হাজার নয়শো ২২ জন করোনায় আক্রান্ত এবং ৯২ জন রোগির মৃত্যু হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close