ক্রিকেটখেলাধুলা

তিন ফরম্যাটে বাংলাদেশের একতরফা সিরিজ জয়

ঘরের মাঠে একতরফা সিরিজ জয় করলো বাংলাদেশ। শেষ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে, রোডেশিয়ানদের বিপক্ষে এটি প্রথম সিরিজ জয় টাইগারদের। ফলে টেস্ট এবং ওয়ানডের পর টি টোয়েন্টিতেও জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করলো টাইগাররা।

সারা বিশ্বের মত করোনা আতংকের প্রভাব ছিল মিরপুরের হোম অব ক্রিকেটেও। যার প্রমাণ স্টেডিয়ামের দর্শকহীনতা।  তাতে অবশ্য খেলোয়াড়দের মাঝে বিন্দু পরিমান প্রভাব পড়েনি। সিরিজের শেষ ম্যাচটা জয়ের রঙ্গে রাঙ্গাতে ভোলেনি মাহমুদউল্লাহর দল।

তিন পরিবর্তন নিয়ে মাঠে নামা অধিনায়ক মাহমুদুল্লাহ টস জিতে প্রতিপক্ষকে ব্যাট করার আমন্ত্রণ জানান স্বাগতিক অধিনায়ক। রঙ্গিণ পোশাকে সিরিজে এই প্রথম আগে ব্যাট করেও, ব্যর্থতার খোলস ছেড়ে বেরুতে পারেনি উইলিয়ামস বাহিনী।

নির্ধারিত ওভারে সাত উইকেটে ১১৯ রানে থামে জিম্বাবুয়ে। মুস্তাফিজ-আলআমিনের জোড়া উইকেট প্রাপ্তির দিনে, অভিষেক ম্যাচে পেসার হাসান মাহমুদের নিয়ন্ত্রণ বোলিংটাও, আস্থা বাড়িয়েছে দলে।

ছোট টার্গেটে খেলতে নেমে  ছন্দপতনের অনেক ইতিহাস আছে বাংলাদেশের। হয়তো সেখান থেকে শিক্ষা নিয়েই সাবধানী শুরু দুই ওপেনার লিটন দাস-নাঈম শেখের ৭৭ রানের জুটি। ৩৩ রান করা নাঈম ফিরে গেলে, বাকি কাজটা সাড়ে সৌম্য আর লিটন জুটি। আগের ম্যাচে অর্ধশতক করা লিটন, এ ম্যাচে খেলেন ৬০ রানের হার না মানা ইনিংস।

টেস্ট-ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও একছত্র আধিপত্য স্বাগতিকদের। দেখার অপেক্ষায়, এ সাফল্যের আত্মবিশ্বাস কতোটা কাজে লাগে পাকিস্তান সফরে।

নির্ঝর, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close