ঢালিউডবিনোদন

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপর আর ভরসা কইরেন না : ফারুকী

‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপর আর ভরসা কইরেন না এই বেলা। দুই মাস সময় পাইয়াও তারা যে নিদারুণ অযোগ্যতা আর অবহেলার পরিচয় দিছে,  তার জন্য তাদের ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে’ বলে নিজের ফেসবুকে মন্তব্য করেছেন, চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকী।

ফারুকীর ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো : ‘আমেরিকার আর্মি নাকি চিন্তা করছে নিউইয়র্ক সিটির হোটেলগুলাকে হাসপাতালে পরিণত করার। যতো হাসপাতাল আছে সব রোগীতে ভরে যাচ্ছে। তাই তাদের এই ভাবনা। আর আমরা হাসপাতাল থাকার পরও কাজে লাগাবো না?

এই তিন দিনে কতোগুলা মন ভেঙে দেয়া ঘটনা যে শুনেছি। জ্বর হয়েছে, কোনো প্রাইভেট হাসপাতাল নিচ্ছে না। কাঁশি হয়েছে, নিচ্ছে না। ডায়রিয়া হয়েছে, নিচ্ছে না। আজকে শুনলাম কিডনির রোগীর ডায়লাইসিস করাবে, ইউনাইটেড হাসপাতাল করবে না। কারণ রোগী কিছুদিন আগে ভারত থেকে এসেছে।

হচ্ছেটা কী দেশে? মানুষ কী বিনা চিকিৎসায় মারা যাবে? কেন প্রাইভেট হাসপাতালগুলাকে করোনা চিকিৎসা করার জন্য প্রস্তুত করা হবে না? নির্ধারিত সরকারি হাসপাতাল কয়জনের চিকিৎসা দিতে পারবে? করোনা ছাড়াও মানুষের জ্বর, শ্বাসকষ্ট হতে পারে।

তাদের কি চিকিৎসা পাওয়ার অধিকার নাই? করোনা রোগীরও কী চিকিৎসা পাওয়ার অধিকার নেই?

সরকারে থাকা বন্ধুরা, আপনারা কী দয়া করে এই জিনিসগুলা এড্রেস করতে পারেন? নিশ্চিত করতে পারেন মানুষ যেকোনো রোগ নিয়ে যেকোনো হাসপাতালে গেলেই চিকিৎসা পাবে। তার জন্য যা যা করা দরকার, পিপিই-ট্রেনিং যা লাগে দ্রুত করান।

দরকার লাগে হাই পাওয়ার টাস্কফোর্স করেন টপ ডাক্তার আর সশস্ত্র বাহিনীর লোকজন দিয়ে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপর আর ভরসা কইরেন না এই বেলা। দুই মাস সময় পাইয়াও তারা যে নিদারুণ অযোগ্যতা আর অবহেলার পরিচয় দিছে,  তার জন্য তাদের ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে।’ (মোস্তফা সরওয়ার ফারুকীর ফেসবুক থেকে)

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close