বলিউডবিনোদনহলিউড

১০ দিনব্যাপী ইউটিউবে চলচ্চিত্র উৎসব

মানুষ  আগের চেয়ে এখন আরও বেশি ঝুঁকেছেন ভার্চুয়াল দুনিয়ায়। তাই এখন অনেক উদ্যোগ নেওয়া হচ্ছে অনলাইন ভিত্তিক। এবছর স্থগিত হওয়া ২০টি চলচ্চিত্র উৎসেবর সমন্বয়ে ইউটিউবে আয়োজন করা হয়েছে ১০ দিনব্যাপী একটি চলচ্চিত্র উৎসব।

‘উই আর ওয়ান:অ্যা গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল’ শিরোনামের উৎসেব বিনামূল্যে দেখা যাবে সারাবিশ্বের নির্মাতাদের সিনেমা, শর্টফিল্ম, ডকুমেন্টারি, মিউজিক কমেডি ও আলাপচারিতা। শুরু হবে ২৯ মে। চলবে ৭ জুন পর্যন্ত। ইউটিউব এবং ট্রিবেকা এন্টারপ্রাইজের যৌথ উদ্যোগে এই আয়োজন করা হবে।

করোনা ভাইরাসের জন্য তহবিল জোগার করতে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবের আয়োজকরা এক হয়েছেন। এই আয়োজন থেকে অর্জিত অর্থ ব্যয় করা হবে করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্তদের সাহায্যে। ভিডিও পেজগুলোর সাইডবারে দর্শকদের বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ডোনেট করার জন্য অনুরোধ করা হবে।

এই উৎসেব অংশ নিচ্ছে অ্যানেসি ইন্টারন্যাশনাল অ্যানিমেশন ফিল্ম ফেস্টিভ্যাল, বার্লিন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, বিএফআই লন্ডন ফিল্ম ফেস্টিভ্যাল, কান ফিল্ম ফেস্টিভ্যাল, গুয়াদালাজারা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যান্ড অ্যাওয়ার্ডস ম্যাকাও, জেরুজালেম ফিল্ম ফেস্টিভ্যাল

মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যাল, কারলোবি ভ্যারি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যাল, মারাকেচ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, নিউইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যাল, সান সেবাস্তিয়ান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, সারাজেভো ফিল্ম ফেস্টিভ্যাল, সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যাল, সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল

টোকিও ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, টরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, ট্রিবেকা ফিল্ম ফেস্টিভ্যাল ও ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close