ঢালিউডবিনোদন

জায়েদ খানের সদস্যপদ সাময়িক স্থগিত

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি থেকে জায়েদ খানের (চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক) সদস্যপদ সাময়িক স্থগিত করা হয়েছে। প্রযোজক সমিতির এ সংক্রান্ত একটি নোটিশ রাজধানীর কাকরাইলে জায়েদ খানের জেড কে মুভিজের ঠিকানায় পাঠানো হয়।

এ ছাড়া আজ রবিবার জায়েদ খানের সদস্যপদ সাময়িক স্থগিত হওয়ার ব্যাপারটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক সামসুল আলম।

জানা যায়, গত জুলাই মাসে চলচ্চিত্রের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ এনে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকে অবাঞ্ছিত ঘোষণা করে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত ১৮টি সংগঠন। এরপর ১২ জুলাই বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি জায়েদ খানকে কারণ দর্শানোর নোটিশ দেয়। জায়েদ খান নোটিশের জবাবও দেন। তবে সেই জবাবে সন্তুষ্ট হয়নি চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি।

তারা বলেছেন, অপরাধ আড়াল করার জন্য জায়েদ খান মিথ্যার আশ্রয় নিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে ৩ অক্টোবর সমিতির ১১তম সভায় বিস্তারিত আলোচনার পর অপরাধের ধরন ও পরিসীমা পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করা হয়।

এরপর কার্যনির্বাহী পরিষদ পরের সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত সমিতির সংঘ বিধির ১৬(গ(৩) ধারা অনুযায়ী জায়েদ খানের সদস্যপদ সাময়িক স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button