আন্তর্জাতিকইউরোপএশিয়াযুক্তরাষ্ট্র

বিশ্বজুড়ে একদিনে করোনায় মৃত্যুর রেকর্ড

গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজারেরও বেশি মানুষ। যা এখন পর্যন্ত একদিনে মৃত্যুর আগের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১০ হাজার ৩০২ জন।

বিশ্বে ফের ভয়ঙ্কর রূপ নিচ্ছে মহামারি করোনা ভাইরাস। প্রতিদিনই মৃতের সংখ্যা বাড়ছে। ওয়ার্ল্ডওমিটার বলছে বুধবার (২ ডিসেম্বর) পর্যন্ত মোট মৃত্যু ছাড়াল ১৪ লাখ ৮৬ হাজার ৬০৯ জন। আর মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৬ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৯৫০ জন। এছাড়া বিশ্বজুড়ে সুস্থ হয়েছেন ৪ কোটি ৩৯ লাখ ৭৫ হাজার ১৬৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৭৬ হাজার ৯৭৬ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৪১ লাখ ৮ হাজার ৪৯০ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৪ লাখ ৯৯ হাজার ৭১০ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ১৫৯ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৮৮ হাজার ৫২৬ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৭৩ হাজার ৮৬২ জন।

করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬ হাজার ৭৬৫ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ১১ লাখ ২২ হাজার ৩৬২ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৩ লাখ ২২ হাজার ৫৬ জন। আর মৃতের সংখ্যা ৪০ হাজার ৪৬৪ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে আছে ভারত (৮৯ লাখ ৩১ হাজার ৭৯৮ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৮৩ লাখ ৩৩ হাজার ১৮ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৫৬ লাখ ৫৬ হাজার ৪৯৮ জন)।

সংশ্লিষ্ট খবর

Back to top button