বিনোদনঢালিউড

দর্শক প্রশংশায় ভাসছে ‘জানোয়ার’: প্রতিদিন প্রায় লক্ষাধিক ভিউ

সামাজিক যোগাযোগ মাধ্যমে পজেটিভ রিভিউতে মুখর ওয়েব ফিল্ম ‘জানোয়ার’। মুক্তির পর পরই নেট দুনিয়ায় তুমুল সাড়া ফেলেছে ৯০ মিনিট ব্যাপ্তির এই ওয়েব ফিল্মটি। সিনেমাটি রাতারাতি আলোচনার কেন্দ্রে চলে এসেছে। প্রশংসায় ভাসছে ফিল্মটির গল্প, নির্মাণশৈলী ও অভিনেতারা। অনেকই ভালোলাগা থেকে স্ট্যাটাস দিয়ে অন্যকে দেখার আহ্বানও জানাচ্ছেন।

গত ১৪ জানুয়ারি ফিল্মটি ‘সিনেমাটিক’ নামের একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে। ২০২১ সালের শুরুতেই এমন ওয়েব ফিল্ম পেয়ে বছরটিকে শোবিজ পাড়ার জন্য ইতিবাচক মনে করছেন দর্শকরা। বলা যায়, দেশের কোনো ওয়েব কনটেন্ট নিয়ে এর আগে এতো বেশি ইতিবাচক আলোচনা হয়নি। লাইভ টেকনোলজির ব্যানারে নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছে টার্ন কমিউনিকেশনস।

ঠিক কতটা সাড়া ফেলেছে ‘জানোয়ার’? জানতে চাইলে লাইভ টেকনোলজিসের পরিচালক ইয়াসির আরাফাত জানান, প্রতিদিন প্রায় লক্ষাধিক দর্শক অ্যাপের মাধ্যমে দেখছেন। ১৪ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত ‘জানোয়ার’ দেখেছেন, চার লাখ ২৪ হাজার ৯৬১ জন। এর কারণ, গল্প ভালো, দর্শক খুব সহজে আর অল্প খরচে দেখতে পারছেন। এ ছাড়া মেকিংও ভালো হয়েছে বলে জানালেন, ইয়াসির আরাফাত।

আর নির্মাতা রায়হান রাফি জানালেন, দর্শকরা দেখিয়ে দিলেন কনটেন্ট হিট হতে কিছুই লাগে না, শুধু কনটেন্টেরর জোর থাকলেই হয়। ‘জানোয়ার’ ফিল্মের জন্য আপনাদের ভাললাগা, পাগলামি, উল্লাস আবারো সেটাই প্রমাণ করলো। ভাল কনটেন্ট হলে এর ফলও ভালই হবে। বলতে পারেন, মানুষ এতটা পছন্দ করবে আশা করিনি’— বেশ উচ্ছ্বাসের সঙ্গে কথাগুলো বলেন রায়হান রাফি।

গত বছর করোনার কারণে যখন লকডাউন চলছিল দেশব্যাপী। তখন ঢাকার অদূরে গাজীপুরে ঘটে যাওয়া খুন ও গণধর্ষণের একটি মর্মান্তিক ঘটনা ঘটে। একই পরিবারের চারজনকে গলা কেটে হত্যা করা হয়। পরবর্তীতে জানা যায় ওই পরিবারের তিন জন নারী সদস্যকে হত্যার আগে ধর্ষণ করা হয়েছিল। সেই মর্মান্তিক ঘটনাকে কেন্দ্র করে রায়হান রাফির পরিচালনায় নির্মিত হয়েছে ওয়েব ফিল্ম ‘জানোয়ার’।

এতে অভিনয় করেছেন তাসকিন রহমান, রাশেদ মামুন অপু, ফরহাদ লিমন, জাহাঙ্গীর আলম, জামশেদ শামীম, আর এ রাহুল, এলিনা শাম্মী, মুনমুন আহমেদ, আরিয়া অরিত্র ও মাহফুজুর রহমান। প্রত্যেকের অভিনয়ই দর্শক-সমালোচকদের মন জয় করে নিয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button