ক্রিকেটখেলাধুলা

সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ

আরো একটি ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই বঙ্গবন্ধু ওয়ানডে সিরিজটা নিজেদের করে নিলো টাইগাররা। ২৫ রানে চার উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন মেহেদী হাসান মিরাজ। আগামী সোমবার চট্টগ্রামে হবে সিরিজের শেষ ম্যাচ।

ঘরের মাঠে আরো একটি সিরিজ জয়ের স্বাদ। করোনার কারণে দীর্ঘ বিরতি শেষে এর চেয়ে দারুণ ক্যামব্যাক আর কি হতে পারে? নিজেদের ডেরায় আবারো গর্জে উঠলো ঘুমন্ত বাঘ।

কুয়াশা তখনো কাটেনি, তার মাঝেই টস জিতে, জেসন মোহাম্মদের আগে ব্যাট করার সিদ্ধান্তে হতবাগ সবাই। খেসারতও দিতে হলো দ্রতেই। দলীয় ১০ রানে প্রথম উইকেটের পতন ওয়েস্ট ইন্ডিজের। শুরুটা হয় মুস্তাফিজের কাটারের। উইকেটে টিকতে পারেননি বাকিরাও। সাকিব আল হাসানের জোড়া আঘাতের পাশাপাশি, মেহেদী হাসান মিরাজের চার উইকেট শিকারে পুরোপুরি ভেঙ্গে পড়ে ক্যারিবিয়দের ব্যাটিং লাইনআপ। তাতে ১৪৮ রানের পুঁজি পায় তারা।

ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম পাওয়ার প্লেতে ৪২ রান তুলতে বাংলাদেশকে হারাতে হয় লিটন দাসের উইকেট। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তকে নিয়ে ৪৭ রানের দারুণ জুটি তামিমের। কিন্তু আবারো হতাশ করলেন শান্ত। তবে এবার কথা রাখলেন তামিম। ক্যারিয়ারের ৪৮তম অর্ধশতক হাঁকান তিনি।

সবাই ভেবেছিলো হয়তো তার ব্যাটেই আসবে ইনিংসের প্রত্যাশিত সমাপ্তি। কিন্তু রেমন রেফারের শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম।  সাথে ভাঙ্গে বন্ধু সাকিবের সাথে করা ৩২ রানের পার্টনারশিপ।

সাকিব-মুশফিকের হার না মানা ৪০ রানের জুটিতে আর কোনো চিড় ধরাতে পারেনি ক্যারিবীয় বোলাররা। সাকিব ৪৩ এবং মুশি অপরাজিত থাকেন ৯ রানে। তাতে, টাইগারদের বিপক্ষে পঞ্চমবারের সিরিজ পরাজয়ের স্বাদ পেলো দলটি।  আর ঘরের মাঠে টানা তৃতীয় সিরিজ জয়ের কীর্তি গড়লো টাইগাররা। এবার হোয়াইটওয়াশের মিশনে বাংলাদেশ।

মোহাম্মদ হাসিব, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button