fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

কর্মসংস্থান মাথায় রেখে মানবসম্পদ তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর

উন্নয়নশীল দেশের মর্যাদা ধরে রাখতে শিক্ষা ও কারিগরী দক্ষতাসম্পন্ন মানবসম্পদ গড়ে তোলার আহবান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে ভার্চুয়ালী শিক্ষা সহায়তা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

করোনাকালে লেখাপড়ার ক্ষতি কাটাতে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর শিক্ষার্থীদের মনোনিবেশ বাড়ানোর পরামর্শ দেন প্রধানমন্ত্রী। এসময় ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে নিতে বিজ্ঞানভিত্তিক কারিগরী শিক্ষার প্রসারে সরকার কাজ করছে বলে জানান বঙ্গবন্ধু কন্যা।

সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে, দেশের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি, টিউশন ফি, ভর্তি সহায়তা ও চিকিৎসা অনুদান বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষার কোন বিকল্প নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, করোনাকালে লেখাপড়ায় যে স্থবিরতা এসেছিলো শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলে তা দ্রুতেই কাটিয়ে ওঠা সম্ভব হবে। সেইসঙ্গে শিক্ষার্থীদেরকেও উদ্যোমী হওয়ার আহবান জানান তিনি।

ডিজিটাল বাংলাদেশ যেভাবে এগিয়েছে তাতে করে বিজ্ঞানভিত্তিক শিক্ষা প্রয়োজনীয়তা এবং সেলক্ষে সরকারের নেয়া পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বিভিন্ন জেলার সহায়তাপ্রাপ্ত শিক্ষার্থীদের সাথে সরাসরি আলাপ করেন সরকার প্রধান। এসময় প্রধানমন্ত্রীর আন্তরিকতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে শিক্ষার্থীরা।

বুলবুল আহমেদ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button