দেশবাংলাবাংলাদেশ

রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটির বেহাল দশা

রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটির বেহাল দশা । অনিয়ম, দূর্নীতিসহ নানা সমস্যায় জর্জরিত প্রান্তিক জনগোষ্ঠীর এ চিকিৎসা সেবা কেন্দ্র। ১২ জন মেডিকেল অফিসার এবং ৩ জন জুনিয়র কনসালন্টেট কর্মরত থাকলেও, নিয়ম অনুযায়ী দায়িত্ব পালন করেন না কেউই। আর এতে চিকিৎসাসেবা বঞ্চিত এ উপজেলার প্রায় দুই লাখ মানুষ। স্থানীয়দের অভিযোগ, র্দীঘদিন ধোরে এই অনিয়ম চললেও কর্তৃপক্ষ উদাসীন।

নানা অব্যবস্থাপনায় দিন দিন ভেঙ্গে পড়ছে, রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা ব্যবস্থা। চিকিৎসকরা সঠিকভাবে দায়িত্ব পালন না করায়, ভোগান্তীতে পড়ছেন, রোগীরা। হাসপাতালে গিয়ে দেখা যায়, সকাল ৯ টায় ২ নম্বর ভবনে, ডাক্তার,টিকিট কাউন্টার ও ঔষধ বিতরণ কেন্দ্রে কেউ নেই। আর যে ২ জন চিকিৎসক কর্মরত আছেন, তারা চলে যান দুপুরের আগেই।

এদিকে, এক্সরে এবং আল্টা সনোগ্রাম মেশিনটি র্দীঘদিন ধরে অকেজো পড়ে আছে। জেনারেটর  নষ্ট থাকায় বিদ্যুৎ চলে গেলে ভুতুরে পরিবেশের সৃষ্টি হয়। রোগী ও স্বজদের অভিযোগ, বেশিরভাগ সময় হাসপাতালে চিকিৎসকসহ কাউকে পাওয়া যায়না। পাশাপাশি বিনামূল্যে ঔষধ দেয়ার কথা থাকলেও, তা কখনও পায়না তারা।

এসব অভিযোগ কৌশলে এড়িয়ে যান,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের ২৮টি পদ থাকলেও, বর্তমানে কর্মরত আছেন ১৬ জন। এছাড়া, রোগীদের সাথে চিকিৎসকদের দূর্ব্যাবহারের অভিযোগও রয়েছে। ফলে, সেবা না পেয়ে অনেকে যাচ্ছেন, জেলা শহরে।

বাংলাটিভি/নিউজ ডেস্ক

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button