খেলাধুলাক্রিকেটবাংলাদেশ

শ্রীলঙ্কায় অনুশীলনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

শ্রীলঙ্কায় গিয়ে নেগেম্বোর টিম হোটেলে তিন দিন কোয়ারেন্টিনে ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। গতকাল বুধবার সবাই কোভিড-১৯ পরীক্ষা করান। পরীক্ষায় সবার ফল নেগেটিভ আসলে আজ বৃহস্পতিবার থেকে অনুশীলন করেন তামিম-মুশফিকরা।

শ্রীলঙ্কায় তিন দিনের অনুশীলন শেষে মাঠের অনুশীলনে নেমেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানেই আজ কয়েক ঘণ্টা ঘাম ঝরান ক্রিকেটাররা। এই মাঠেই আগামী তিনদিন অনুশীলন করবে বাংলাদেশ দল। এর মধ্যে নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

প্রথম দিনের অনুশীলন শেষে নিজেদের প্রস্তুতির কথা জানালেন তরুণ ব্যাটসম্যান সাইফ হাসান। আপাতত মূল লড়াইয়ের আগে প্রস্তুতি ম্যাচকেই বেশি গুরুত্ব দিচ্ছেন টপ অর্ডার এই ব্যাটসম্যান।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় সাইফ হাসান বলেন, ‘আমাদের সামনে যে প্রস্তুতি ম্যাচটি আছে, এটা অনেক গুরুত্বপূর্ণ। একটিই সুযোগ আমাদের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য। উইকেট কেমন হতে পারে, এই ম্যাচটা খেলে আমাদের বুঝতে হবে। আমার মনে হয়, প্রতিটি অনুশীলন সেশন আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ, প্রতিটি দিন গুরুত্বপূর্ণ। যত কাজে লাগানো যায়, তত ভালো।’

তরুণ এই ব্যাটসম্যান আরও বলেন, ‘ব্যাটসম্যানরা যারাই সুযোগ পাবে (প্রস্তুতি ম্যাচে), যারাই সেট হবে, এখানে বড় কিছু করতে হবে। একটা স্কোর যদি পাই, দলের জন্যই ভালো হবে।’

আগামী ২১ এপ্রিল কান্ডির পাল্লেকেলেতে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। একই ভেন্যুতে ২৯ এপ্রিল শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ টেস্ট দলে আছে : মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভগত হোম, শহীদুল ইসলাম ও নুরুল হাসান।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button