বাংলাদেশআইন-বিচার

দেশে ফেরা প্রবাসীদের হোটেলে কোয়ারেন্টিনে ভোগান্তি-জটিলতা

গেল বছরের করোনায় বিভিন্ন হোটেলে চিকিৎসকদের কোয়ারেন্টিনে থাকা-খাওয়ার বিল এখনও না পাওয়ায় বিপাকে হোটেল মালিকরা।  তাদের তথ্য অনুযায়ী, শুধু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছেই তাদের পাওনা ৪০ কোটি টাকা।  ঈদের আগে এ বকেয়া পরিশোধের দাবিও জানিয়েছেন হোটেল মালিকরা।

গেল বছরের মার্চে দেশে প্রথম করোনার আবির্ভাবের পর সরকারের সাথে একটি সমঝোতার মাধ্যমে চিকিৎসকদের ডিসাকাউন্টে তারকা হোটেলগুলোতে কোয়ারেন্টিনের ব্যবস্থা করে হোটেল মালিকদের সংগঠন।  কিন্তু হোটেলগুলোতে তারা চার মাস অবস্থান করলেও, এ যাবৎ বিল পেয়েছেন মাত্র এক মাসের।


তারকা হোটেল মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশন- বিহা’র কো-চেয়ারম্যান ও গোল্ডেন টিউলিপ দ্য গ্র্যান্ডমার্ক ঢাকার ব্যবস্থাপনা পরিচালক খালেদ-উর-রহমান জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে শুধু তাদের ব্যবস্থাপনায় থাকা ৩টি হোটেলের বিলই প্রায় ৫ কোটি টাকা।

তিনি আরও জানান, কোভিড পরিস্থিতির কারণে হোটেলগুলোতে স্বাভাবিক বিদেশি অতিথিও না থাকায়, খারাপ পরিস্থিতিতে হোটেল ব্যবসা।  এ অবস্থায় দ্রুততম সময়ে তাদের বকেয়া পরিশোধের জন্য  সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন তারা।

হোটেলের বকেয়া পরিশোধে বেশ কিছুদিন আগেই স্বাস্থ্য মন্ত্রণালয়ে বিল পাঠানো হয়েছে বলে জানালেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক।

সরকারের সদিচ্ছা থাকলে ঈদের আগেই তাদের বকেয়া টাকা পাওয়া সম্ভব বলেও মনে করছেন হোটেল মালিকরা।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button