বাংলাদেশজনদুর্ভোগ

দেশে করোনায় একদিনে ৫৬ জনের মৃত্যু, শনাক্ত ১,৩৮৬

দেশে একদিনে করোনায় আরও ৫৬ জনের মৃত্যু গতকাল করোনায় ৪৫ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। মৃত্যুর মতো বেড়েছে শনাক্ত হওয়া রোগীর সংখ্যাও। নতুন করে ৫৬ জনসহ এ নিয়ে মৃতের সংখ্যা ১১ হাজার ৯৩৪ জন। নতুন শনাক্ত ১ হাজার ৩৮৬ জনকে নিয়ে  এখন পর্যন্ত শনাক্ত হলেন ৭ লাখ ৭৩ হাজার ৫১৩ জন।

রবিবার (৯ মে) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৩২৯ জন। এখন পর্যন্ত সুস্থ ৭ লাখ ১০ হাজার ১৬২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ৭৭৫টি এবং  ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯১৫টি। নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার আট দশমিক ১৯ দশমিক, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৮১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এক দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৬ জনের মধ্যে পুরুষ ৩৮ জন এবং নারী ১৮ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন আট হাজার ৬৫৩ জন এবং নারী তিন হাজার ২৮১ জন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ৩০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button