বিনোদনহলিউড

‘চ্যালেঞ্জ’ নামে একটি ছবির শুটিং হবে মহাকাশে

একটি ছবির অভিনয়ের জন্য পৃথিবী ছেড়ে এবার মহাকাশে পাড়ি জমাচ্ছেন রুশ অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্ড ও পরিচালক ক্লিম শিপেঙ্কো। গণমাধ্যম বিবিসি বলছে, ৫ অক্টোবর বাইকানুর উৎক্ষেপণ কেন্দ্র থেকে একটি রুশ রকেটে চড়ে ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন বা আইএসএস-এর উদ্দেশে যাত্রা শুরু করবেন তাঁরা।

বিবিসি’র প্রতিবেদনে বলা হয়েছে, ‘চ্যালেঞ্জ’ নামে একটি ছবির শুটিংয়ে তাঁরা মহাকাশে যাচ্ছেন। রুশ বার্তা সংস্থা রিয়া’র এক প্রতিবেদনে বলা হয়, চ্যালেঞ্জ সিনেমায় রয়েছে একজন নারী সার্জনের গল্প। মহাকাশ স্টেশনের দায়িত্বরত একজন রুশ কসমোনট এতোটাই অসুস্থ হয়ে পড়েন যে তাঁকে সেখান থেকে পৃথিবীতে আনা কঠিন হয়ে পড়ে। তখন ঐ সার্জনকে আইএসএস-এ পাঠানো হয়, একটি অপারেশন করার জন্য। এই ছবির মূল চরিত্রে অভিনয়ের জন্য ১৯ জন নারী আবেদন করেছিলেন। এর মধ্যে ইউলিয়া পেরেসিল্ডকে বেছে নেওয়া হয়।

রাশিয়ার মহাকাশ গবেষণা সংস্থা রসকসমস বলছে, মহাশূন্যে যাত্রার জন্য মিস পেরেসিল্ড ও মি. শিপেঙ্কো’র স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। আগামী ১ জুন থেকে তাঁদের বিশেষ প্রশিক্ষণ শুরু হবে।

মার্কিন মহাকাশ সংস্থা নাসা ও হলিউড তারকা টম ক্রুজও আইএসএস-এ ছবির শুটিং করার পরিকল্পনা করছেন। তবে তাদের ছবির ঘোষণাটি গত বছর দেওয়া হলেও কখন আন্তর্জাতিক মহাকাশ কেন্দ্রে তাঁদের শুটিং চলবে তা এখনও জানা যায়নি। মনে করা হচ্ছে, টম ক্রুজের সংগে মহাশূন্য ভ্রমণে থাকবেন চলচ্চিত্র পরিচালক ডাগ লিমান।

বাংলাটিভি/এস

সংশ্লিষ্ট খবর

Back to top button