fbpx
অনুষ্ঠানবিনোদনহলিউড

অতীতের সব রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ আয় স্পাইডারম্যান সিরিজের

মারভেল সিনেমাটিক ইউনিভার্সের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘স্পাইডার-ম্যান’। এই সিরিজের সবগুলো সিনেমাই হয়েছে সফল। তবে নতুন সিনেমাটি ভেঙে দিচ্ছে অতীতের সব রেকর্ড। মুক্তির পর মাত্র ৯ দিনে এটির আয় ছাড়িয়ে গেছে ১ বিলিয়ন ডলার! যা মহামারি কালে বিশ্বের যেকোনো সিনেমার জন্য সর্বোচ্চ আয়।

বর্তমানে ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার বিশ্বব্যাপী আয় ১ দশমিক ০৫ বিলিয়ন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৯ হাজার কোটি টাকারও বেশি। এর আগে এই সিরিজের ‘স্পাইডার-ম্যান: ফার ফ্রম হোম’ সিনেমাটি ১ বিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়েছিল। বলাই বাহুল্য, নতুন সিনেমাটি ওই রেকর্ডও ভেঙে দিয়েছে।

২০১৯ সালের নভেম্বরে চীন থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। এরপর বিশ্বব্যাপী ভাইরাসটি মহামারি আকার ধারণ করে। লাখো মানুষের মৃত্যু আর কোটি কোটি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছিল। এর ফলে পুরো বিশ্ব প্রায় থমকে গিয়েছিল। সিনেমা ব্যবসাতেও নেমেছিল ধ্বস।

সেই খরা কাটিয়ে এরইমধ্যে জমে উঠেছে বিশ্ব সিনেমা। আর এই জমে ওঠার পালে সবচেয়ে জোরালো হাওয়া দিল ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’। জানা গেছে, হলিউডের সর্বশেষ সিনেমা হিসেবে ১ বিলিয়ন ডলার আয় করেছিল স্টার ওয়ারস ফ্র্যাঞ্চাইজির ‘স্টার ওয়ারস: দ্য রাইজ অফ স্কাইওয়াকার’। এটি মুক্তি পেয়েছিল ২০১৯ সালে। অবশেষে দীর্ঘ দুই বছর পর ১ বিলিয়নের মাইলফলক এল স্পাইডার-ম্যানের হাত ধরে।

তবে এখানেই শেষ নয়, ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’-এর আয় আরও অনেক দূর গড়াবে। কেননা বিশ্ব সিনেমার সবচেয়ে বড় বাজার চীনে এখনো এটি মুক্তি পায়নি। সেখানে মুক্তি পেলে সিনেমাটি অনন্য উচ্চতায় পৌঁছে যাবে, তা বলার অপেক্ষা রাখে না।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button