fbpx
আন্তর্জাতিকএশিয়া

ইমরান খানের ওপর হামলায় জড়িত থাকলে রাজনীতি ছেড়ে দেব: পাক প্রধানমন্ত্রী

ইমরান খানের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার সামান্য প্রমাণ দিতে পারলে রাজনীতি ছেড়ে দেবেন বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। শনিবার প্রধানমন্ত্রী শরিফ সর্বশেষ এ অভিযোগ বেশ জোরালোভাবেই প্রত্যাখ্যান করলেন। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী ও সেনাবাহিনী এ অভিযোগ আগেই প্রত্যাখ্যান করেছেন। খবর ডনের।

তিনি বলেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান যে দোষারোপ করেছেন, তাতে তিনি বা অন্য দুজনের কেউই জড়িত নন।

শরিফ আরও বলেন, ‘আমি অথবা অন্যরা যদি এই ষড়যন্ত্রে জড়িত থাকি, তা হলে আমার এক সেকেন্ডও ক্ষমতা থাকার অধিকার নেই। আমার বিরুদ্ধে যদি সামান্য প্রমাণও থাকে, তা হলে চিরদিনের জন্য রাজনীতি ছেড়ে দেব।’

এদিন শরিফ তার বিরুদ্ধে তোলা ইমরান খানের অভিযোগ তদন্তের জন্য পূর্ণাঙ্গ কোর্ট কমিশন গঠনের জন্য প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালকে আহ্বান জানান।

বৃহস্পতিবার আগাম নির্বাচনের দাবিতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লংমার্চ চলাকালে পাঞ্জাবের ওয়াজিরাবাদে ওই হামলা হয়। এতে দলীয় একজন কর্মী নিহত হন এবং আহত হন ইমরান খানসহ ১৪ পিটিআইয়ের নেতা।

ইমরান খান তার ওপর এ হামলার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের শীর্ষ কর্মকর্তা মেজর জেনারেল ফয়সালকে দায়ী করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button