fbpx
আন্তর্জাতিকএশিয়া

কাশ্মীরে গ্রেনেড হামলায় ভারতীয় ৫ সেনা সদস্য নিহত

ভারত শাসিত কাশ্মীরে সন্ত্রাসী হামলায় সীমান্ত রক্ষী পাঁচ সেনা সদস্য নিহত হয়েছে। কাশ্মীরের ভীমবের গলি থেকে পুঞ্চ জেলার দিকে সেনাবাহিনীর একটি ট্রাক যাওয়ার সময় সশস্ত্র সন্ত্রাসীরা ট্রাকটিকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালায়। এতে ঘটনাস্থলে ৫ সেনা সদস্য নিহত এবং একজন আহত হয়েছে। হামলার পরপরই সন্ত্রাসীদের খোঁজে ওই এলাকায় ব্যাপক তল্লাশি অভিযান চালাচ্ছে। ভারতীয় নিরাপত্তা বাহিনীর একটি সুত্র এ কথা জানায়।

জম্মুর প্রতিরক্ষা দফতরের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ এএফপি’কে জানিয়েছেন, স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর ৩ টার দিকে ভীমবের গলি থেকে পুঞ্চের দিকে যাচ্ছিল সেনাবাহিনীর ট্রাকটি। ওই সময় সন্ত্রাসীরা ট্রাকটিকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ করে। প্রবল বৃষ্টি ও অন্ধকার নেমে আসার সুযোগে তারা হামলা চালায়। গাড়িটিতে আগুন ধরে যায়

সেনা সদস্যদের মরদেহগুলো রাজৌরির গ্যারিসন হাসপাতালে নেওয়া হয়েছে। এ ঘটনায় এক সেনা সদস্য গুরুতর আহত হলে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

গোয়েন্দা সূত্রের উদ্ধৃতি দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, যে এলাকায় সেনাবাহিনীর ট্রাকের ওপর হামলা চালানো হয়েছিল সেটা বরাবর পাকিস্তানি সন্ত্রাসীরা ট্রানজিট রুট হিসেবে ব্যবহার করে। প্রবল বৃষ্টির মধ্যে ওই স্থানে হামলা চালানো হয়।

স্থানীয় এক শিক্ষক জানিয়েছেন, এখানে সন্দেহজনক সন্ত্রাসীরা আনাগোনা করছে। এখানে গভীর জঙ্গল ও একাধিক প্রাকৃতিক গুহা রয়েছে। সন্ত্রাসীরা সহজেই লুকিয়ে থাকতে পারে। জম্মু-পুঞ্চ মহাসড়ক এখান দিয়েই গেছে।

এক ভিডিওতে সেনাবাহিনীর ট্রাকটি দাউ দাউ করে জ্বলতে দেখা গেছে। এক সেনার মাথায় সম্ভবত আঘাত লেগেছে।
ঘটনার খবর পেয়েই ১৩ সেক্টর কমান্ডার পুলিশ ঘটনাস্থলে যায়। স্থানীয়রাই প্রথমে পুলিশে খবর দেন। ভারতের
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button