fbpx
আন্তর্জাতিকএশিয়া

আদালতের প্রতি অনাস্থা বুশরা বিবির

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রতিষ্ঠাতা ইমরান খানের স্ত্রী বুশরা বিবি ১৯ কোটি পাউন্ড রেফারেন্স মামলায় আদালতের প্রতি অনাস্থা জ্ঞাপন করেছেন।

পাকিস্তানি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, আদিয়ালা কারাগারে বিচারক নাসির জাভেদ রানার সভাপতিত্বে জবাবদিহিতা আদালতের অধিবেশনের শুনানি অনুষ্ঠিত হয়। সাবেক ফার্স্ট লেডি শুনানির শুরুতে কাঠগড়ার কাছে এসে তার উদ্বেগ প্রকাশ করেন।

তিনি বলেছেন, তার অপেক্ষা করা সত্ত্বেও তার উপস্থিতি ছাড়াই পরিচালিত হয়েছিল পূর্ববর্তী শুনানি।

‘আমি বন্দি নই, অন্যায়ের শিকার। আমি আপনাকে বিশ্বাস করি না, যেমন আমি আগের বিচারকদের বিশ্বাস করিনি,’ জোর দিয়ে বলেন বুশরা বিবি।

বিচারক নাসির জাবেদ রানা স্পষ্ট করে বলেন, কারা প্রশাসনের অনুরোধে আগের শুনানি স্থগিত করা হয়েছিল। এ সময় তিনি আইনজীবীদের আদালতের প্রতি আস্থা আছে কি না জানতে চান। আইনজীবীরা আদালতে তাদের আস্থার প্রতিশ্রুতি দিয়ে বুশরা বিবির সাথে পরামর্শ করার জন্য সময় চেয়েছিলেন।

দেড় ঘণ্টা ধরে পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান ও আইনজীবীরা বুশরা বিবিকে পরিস্থিতি ব্যাখ্যা করেন। অবশেষে তিনি পুনর্বিবেচনা করেন এবং অনিচ্ছা সত্ত্বেও আদালতে তার আস্থা প্রকাশ করেন।

তার আইনজীবী নাঈম পাঞ্জোথা উল্লেখ করেছেন, মামলা নিষ্পত্তিতে অস্বাভাবিক দ্রুতগতির বিষয়টি তার প্রধান উদ্বেগের বিষয় ছিল।

অধিবেশন চলাকালীন বুশরা বিবির আইনজীবীরা তার মামলাটি প্রতি ১৪ দিন পর পর শুনানির জন্য অনুরোধ করেছিলেন, যাতে অন্যান্য মামলা পরিচালনার সাথে সামঞ্জস্য রক্ষা হয়। আদালত এ আবেদন গ্রহণ করে আবেদনের ওপর নোটিশ জারি করে ২২ মে পর্যন্ত শুনানি মুলতবি করেন।

এদিকে বুশরা বিবি আদালতের কার্যক্রমের পর ইমরান খান বা তার বোনদের সাথে দেখা করতে ফ্যামিলি কর্নারে যাননি। এর পরিবর্তে তিনি আদালতের কক্ষে জোহরের নামাজ আদায় করেন।

আন্তর্জাতিক ডেস্ক। বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button