খেলাধুলাফুটবল

টানা দ্বিতীয়বারের মতো আফ্রিকার বর্ষসেরা সালাহ

টানা দ্বিতীয়বারের মতো আফ্রিকার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার উঠল মিশর ও লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর হাতে। গতকাল মঙ্গলবার সেনেগালের রাজধানী ডাকারে এক অনুষ্ঠানে ২০১৮ সালে আফ্রিকার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার গ্রহণ করেন তিনি।

এই পুরস্কার জিততে সালাহ পেছনে ফেলেছেন লিভারপুলে তার সতীর্থ সাদিও মানে এবং আর্সেনালের পিয়েরে-এমেরিক অবামেয়াংকে। মানে হচ্ছেন সেনেগালের ফুটবলার। আর অবামেয়াং গ্যাবনের ফুটবলার। এদিন এই অনুষ্ঠানে ঘোষণা দেয়া হয় যে, ২০১৯ সালে আফ্রিকা কাপ অব নেশনসের স্বাগতিক হবে মিশর।

২০১৮ সালে লিভারপুল ও মিশরের হয়ে মোট ৪৪টি গোল করেন সালাহ। ২০১৭-১৮ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ৩২টি গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন তিনি। লিভারপুল থেকে সালাহর আগে আফ্রিকার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছিলেন সেনেগালের এল-হাদজি দিউফ।

২০০২ সালে এই পুরস্কার জিতেছিলেন তিনি। পুরস্কার জেতার পর সালাহ বলেছেন, ‘এই পুরস্কারটি আমার জন্য অনেক বড়। আমি ছোটবেলা থেকেই এই পুরস্কার জেতার স্বপ্ন দেখতাম। এবার টানা দ্বিতীয়বারের মতো আমি এটি জিতলাম। আমি নিজেকে গর্বিত মনে করছি।

আমার পরিবারের সদস্য এবং সতীর্থদের অবশ্যই ধন্যবাদ দিতে হবে। আমি আমার এই পুরস্কার আমার দেশের জন্য উৎসর্গ করলাম।’ বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতার পাশাপাশি আফ্রিকার বর্ষসেরা একাদশেও জায়গা পেয়েছেন সালাহ। সাদিও মানে এবং অবামেয়াংও এই একাদশে আছেন।

 

বাংলাটিভি/রাজু

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker