ক্রিকেটখেলাধুলা

নিষিদ্ধই থাকলেন স্মিথ-ওয়ার্নাররা

বেশ কিছুদিন ধরেই স্টিভেন স্মিথদের শাস্তি কমানো নিয়ে কথা হচ্ছিল। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংগঠন থেকে বোর্ডকে আনুষ্ঠানিক চিঠিও দেয়া হয়েছিল। এর প্রেক্ষিতে ক্রিকেট অস্ট্রেলিয়া সিদ্ধান্ত পুনর্বিবেচনারও ইঙ্গিত দিয়েছিল। তখন থেকেই ধারনা করা হচ্ছিল নিষেধাজ্ঞা থেকে হয়তো মুক্তি পেতে যাচ্ছেন ৩ ক্রিকেটার। সোমবার তিন ক্রিকেটারদের শাস্তির বিষয়টি নিয়ে আলোচনা করতে বৈঠকে বসেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া- সিএ। কিন্তু বৈঠক শেষে ক্রিকেটারদের জন্য হতাশার কথাই শোনানো হল। সিএ সাফ জানিয়ে দিয়েছে, বহালই থাকছে স্মিথদের নিষেধাজ্ঞা। মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে বল ট্যাম্পারিং কেলেঙ্কারিতে জড়ায় অস্ট্রেলিয়া।

এতে করে চলতি বছরের ২৯ ডিসেম্বর ৯ মাসের নিষেধাজ্ঞা উঠবে ব্যানক্রফটের। আর এক বছরের নিষেধাজ্ঞা পাওয়া স্মিথ ও ওয়ার্নারকে মাঠে ফিরতে হবে অপেক্ষা করতে হবে আগামী বছরের ২৯ মার্চ পর্যন্ত।

 গতকাল বৈঠক শেষে ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তবর্র্তীকালীন চেয়ারম্যান আর্ল এডিংস বলেন, আমরা মনে করি শাস্তি কামানো নিয়ে চলমান এই আলোচনা তিন (স্মিথ, ওয়ার্নার ও ব্যানক্রফট) খেলোয়াড় ও অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের ওপর চাপ সৃষ্টি করছে। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া নিষেধাজ্ঞা সংশোধনের কোন দাবি আর বিবেচনা করতে চায় না। আমরা জানি এই সিদ্ধান্ত এসিএকে হতাশ করবে।

বাংলা টিভি/টিএইচ/এবি

সংশ্লিষ্ট খবর

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker