ক্রিকেটখেলাধুলা

ফলো অনে নেমেও বিপর্যয়ে ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশের ৫০৮ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিপাকে পড়ে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ৩৯৭ রান পিছিয়ে থেকে অলআউট হয় ১১১ রানে। ফলোঅনে পড়ে আবারো ব্যাটিংয়ে নেমেছে উইন্ডিজ, পিছিয়ে আছে ৩৬৮ রানে।

বাংলাদেশের স্পিনের ঘূর্ণিতে বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ১১১ রানে। তবে মূলত মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের কব্জির জাদুতে পথ হারিয়ে ফেলেছিল তারা। ফলে ফলো অনে পড়তে হয় ক্রেইগ ব্র্যাথওয়েটদের। কিন্তু দ্বিতীয় ইনিংসে নেমেও সেই সাকিব-মিরাজে কাঁপছে তারা।

এর আগে দ্বিতীয় দিন ইনিংসের প্রথম ওভারের শেষ বলেই সাকিব বোল্ড করে ফিরিয়ে দেন ক্যারিবীয়ান ওপেনার কার্লোস ব্রাথওয়েইটকে। এরপর মিরাজ বোল্ড করে ফিরিয়ে দেন আরেক ওপেনার কাইরন পাওয়েলকে (৪)। দলীয় ৬ রানে ক্যারিবীয়ানরা দুই ওপেনারকে হারায়। দলীয় ১৭ রানের মাথায় ইনিংসের নবম ওভারের শেষ বলে সাকিব বোল্ড করেন সুনীল অ্যামবিসকে (৭)। এরপর শিকারে আবারো যোগ দেন মিরাজ। ফিরিয়ে দেন রোস্টন চেজকে। দলীয় ২৯ রানে মিরাজ নিজের তৃতীয় উইকেট নিতে ফিরিয়ে দেন ১০ রান করা শাই হোপকে। টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যানই বোল্ড হন। নাঈম হাসান নিজের প্রথম ওভারে এলবির ফাঁদে ফেলেন শিমরন হেটমেয়ারকে। আম্পায়ার আলিম দার আউট ঘোষণা করলেও রিভিউ নিয়ে বেঁচে যান হেটমেয়ার। দ্বিতীয় দিনের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে উইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ৭৫ রান। তাতে স্বাগতিকদের থেকে ৪৩৩ রানে পিছিয়ে থাকে সফরকারীরা।

বাংলাটিভি/প্রিন্স

সংশ্লিষ্ট খবর

Close