অন্যান্যআওয়ামী লীগআন্তর্জাতিকবিশ্ববাংলা

বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানি শাখার উদ্যোগে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

জার্মানি থেকে ফাতেমা রহমান রুমা: জার্মানির ফ্রাঙ্কফুর্ট এর হাউজ গালোস অডিটোরিয়ামে যথাযথ ভাবে পালন করা হয়েছে । অনুষ্ঠান সূচিতে ছিলো প্রামাণ্য চিত্র প্রদর্শনী শিশু কিশোর দের জন্য বিশেষ আয়োজন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

সংগঠনের সভাপতি মাহফুজ ফারুকের সভাপতিত্তে আলোচনা সভা পরিচালনা করেন নজরুল ইসলাম খালেদ । আলোচনা অংশ গ্রহণ করেন টেলিকনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ঠান্ডু ।

সর্ব ইউরোপ আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা শ্রী অনিল দাশ গুপ্ত ,খসরু খান, বীর মুক্তিযোদ্ধা মহাসিন হায়দার মনি, নাজমুন নেচ্চা পেয়ারি, হাফিজুর রহমান আলম, জাহিদুল ইসলাম পুলক, মাবু জাফর স্বপন, জালাল আবেদিন, আব্দুল ওয়াদুদ, ফাতেমা রহমান রুমা, কাজী আসিফ হোসেন দ্বীপ, সাইখুল ইসলাম সোহেল,স্বজন চক্রবর্তী, প্রমুখ সূচনা বক্তব্য রাখেন ফরিদ হোসেন সিহাব শান্তা গ্রামুলার এর পরিচালনায় শিশু কিশোরদের মনোমুগ্ধকর আয়োজনে ছিলো নৃত্য পরিবেশনা কবিতা আবৃত্তি ও গান, বিনোদন বাংলার ক্ষুদে শিল্পীরা নাফিসা, মিলিয়া, নিদি, সাদিকা, আয়শা।

সংগঠনের সংস্কৃতিক সম্পাদক হ্যাপি উদ্দিনের পরিচালনায় মনমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন অংকিতা সর্মা ও যারা উদ্দিন, মিনহাজ দ্বীপন, রিয়েল আনোয়ার, ইনামুল হক, শিরিন আলম, নিম্মী কাদের। আবৃত্তিতে অংশগ্রহণ করেন হাফিজুর রহমান আলম ও মায়েদুল ইসলাম তালুকদার । সৈয়দ শামসুল হক এর লেখা বঙ্গবন্ধুর বীরত্বগাঁথার বই এর অংশ বিশেষ জার্মান ভাষায় অনুবাদ করে পড়ে ছোট্ট শিশু মাঈশা রাহমান । পরিশেষে নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ করা হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close