অন্যান্যঅপরাধবাংলাদেশ

ঝুঁকিপূর্ণ ভবনের মালিকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

রাজধানীতে অবৈধ ভবন চিহ্নিত করতে রাজউকের ২৪টি টিম আগামীকাল মাঠে নামছে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ.ম. রেজাউল করিম। দ্রুততম সময়ের মধ্যে ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা প্রকাশ এবং অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন মন্ত্রী। দুপুরে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ-রাজউকে এক সভা শেষে, আসছে পয়লা মে থেকে রাজউকের সব কাজ ডিজিটাল পদ্ধতির আওতায় আনার কথাও জানান গণপূর্তমন্ত্রী।  আগামী ১৫ দিনের মধ্যে এ অভিযানের প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

রোববার দুপুরে রাজউক অডিটোরিয়ামে বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকান্ডের প্রেক্ষিতে এবং ঢাকা শহরে বিদ্যমান ভবনসমূহের বর্তমান অবস্থা সম্পর্কে করণীয় বিষয়ক এক দিক নির্দেশনামূলক সভা শেষে সংবাদ সম্মেলনে যোগ দেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী।

এ সময়, নিয়ম মেনে ভবন নির্মাণ না করলে সে যেই হোক-তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দিয়ে আগামীকাল থেকে ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা করতে ২৪টি টিম অভিযানে নামবে বলে জানান তিনি।

একই সঙ্গে, দ্রুততম সময়ের মধ্যে ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা প্রকাশ করে, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন মন্ত্রী।

পরে, হারিয়ে যাওয়া সব নথিপত্র পুনরায় তৈরি করা হবে-জানিয়ে আগামী পয়লা মে থেকে রাজউকের সকল সেবা ডিজিটাল করার কথাও জানান রেজাউল করিম।

দুর্ঘটনা প্রতিরোধে রাজউকের সমস্ত কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তদারকি করছেন বলেও, এ সময় জানান তিনি।

 বাংলাটিভি/হাকিম

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close