বিজ্ঞান ও প্রযুক্তি

এনগেজ ডিজিটাইজেশন নিয়ে বিশেষজ্ঞদের ঐকমত্য

ডিজিটাইজেশন নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার আইটিসি সোনার সেন্টারে বিশেষজ্ঞদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ে গেল। দ্য টেলিগ্রাফের সহযোগিতায় গত ৬ আগস্ট পাবলিক রিলেশনস অব সোসাইটি (কলকাতা চ্যাপ্টার) ওই সভার আয়োজন করে।

বার্ষিক ডিজিটাল মিডিয়া ও যোগাযোগ সম্মেলনটি ২০১১ সালে শুরু হয়েছিল, যার ধারাবাহিকতায় এ বছর এর অষ্টম সম্মেলন হয়। এবারের থিম ছিল ‘ডিজিটাল উদ্ভাবন’ যেখানে সব ডিজিটাল কর্মবিস্তারের বিশেষজ্ঞদের মতামত দেওয়ার জন্য সম্মেলিত করা হয়।

একদিনের এ সম্মেলনে একটি কর্মশালার পাশাপাশি দুটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা কক্ষে অংশগ্রহণকারীদের মধ্যে তরুণদের ডিজিটাল বিপণনে তাদের অভিজ্ঞতা পুনর্বারণ এবং তাদের অন্তর্দৃষ্টি প্রকাশ করার সুযোগ দেওয়া হয়। পিআরএসআই, কলকাতা চ্যাপ্টারে এনগেজ অ্যাওয়ার্ডের মাধ্যমে ডিজিটাল বিপণনের উজ্জ্বলতম এবং সবচেয়ে অভিনব অনুশীলনকারীদের স্বীকৃতি ও সম্মান জানানো হয়। যার পরিপ্রেক্ষিতে এবারই প্রথম বাংলাদেশের হয়ে ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বঙ্গ বিডি’র প্রতিনিধিত্বকারী আবু এহসান রাজ ‘পাবলিক রিলেশনস অব সোসাইটি (কলকাতা চ্যাপ্টার) এনগেজ অ্যাওয়ার্ড পান। এটি বাংলাদেশের ডিজিটাইজেশনের জন্য একটি গর্বের বিষয়।

প্লেনারি অধিবেশনে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি ও ই-বিভাগের অতিরিক্ত সচিব দেবাশীষ সেন ও ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার ব্রুস বাক্নেল এবং মাওলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটির ও টেকনোলজির উপাচার্য সৈকত মৈত্র।

এ ছাড়া ভারতের জনসংযোগ সোসাইটির চেয়ারম্যান সৌম্যজিৎ মহাপাত্র, মূল আলোচকদের মধ্যে গ্রেইলেস ১৮টি মিডিয়া লিমিটেডের সিইও দিপঞ্জন দাশ, এইচডিএফসি ব্যাংকের উদ্ভাবন ও উদীয়মান প্রযুক্তির প্রধান সুবদীপ সাহা এবং ভারতের আইপ্রোস্পেক্টের সিইও রুবেনা সিংহ অংশগ্রহণ করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close