প্রধানমন্ত্রীবাংলাদেশ

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের মাস্টারপ্ল্যান দেখলেন প্রধানমন্ত্রী

নেত্রকোনায় ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন’ প্রকল্পের মাস্টারপ্ল্যানের একটি পাওয়ার-পয়েন্ট প্রেজেন্টেশন দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের মাধবী হলে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই প্রেজেন্টেশন উপস্থাপন করে। এটি দেখে সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

২ হাজার ৬৩৭ কোটি টাকা ব্যয়ে ৫০০ একর জমিতে এই বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হচ্ছে। ২০২১ সালে নির্মাণ কাজ শেষ হবে। বিশ্ববিদ্যালয়টিতে ১০০০ সিটবিশিষ্ট ৪টি হল নির্মাণ করা হবে, যাতে দুই হাজার ছাত্র ও দুই হাজার ছাত্রী থাকতে পারবে। বিশ্ববিদ্যালয়টির ২০টি ডিপার্টমেন্টে ২০০ শিক্ষক এবং ৩৫০ জন কর্মকর্তা-কর্মচারী কাজ করবেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য সাজ্জাদুল হাসান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান, সিন্ডিকেট সদস্য ড. ফখরুল আলম, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. সুব্রত কুমার আদিত্য ও রেজিস্টার কাজী নাসির উদ্দিন প্রেজেন্টেশনের সময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস উইং থেকে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাটিভি/ আসাদ রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close