অর্থনীতিবিশ্ব বানিজ্য

প্রথমবারের মত বাংলাদেশ-কানাডা বাণিজ্য ফোরাম

কানাডার টরেন্টোয় অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এবং অন্টারিও চেম্বার অব কমার্সের যৌথ ব্যবস্থাপনায় প্রথমবারের মত, বাংলাদেশ-কানাডা বাণিজ্য ফোরাম-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

টরন্টো শহরে আয়োজিত এ ফোরামে, ১৯ সদস্যের বাংলাদেশ বাণিজ্য প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। এতে দু’টি প্যানেলের মধ্যে আলোচনা অনুষ্ঠিত হয়। ফোরামে প্রথম প্যানেলের আলোচ্য বিষয় ছিল,কিভাবে কানাডা বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ করতে পারে। অনুষ্ঠানটি পরিচালনা করেন বেসিসের সভাপতি সৈয়দ সাদাত আলমাস কবির ।

এসময় এফবিসিসিআই এবং ওসিসির মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি তার বক্তব্যে, প্রথমবারের মত আয়োজিত এ বাণিজ্য ফোরাম বাংলাদেশ কানাডা বাণিজ্য সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন। ফোরামে উপস্থিত ছিলেন, অন্টারিও প্রদেশের অর্থনৈতিক উন্নয়ন,কর্মসংস্থান ও বাণিজ্য মন্ত্রী ভিক্টর ফেডালি।

এছাড়াও কানাডার বিভিন্ন বহুজাতিক কোম্পানির শীর্ষ নির্বাহী, ব্যবসায়ী, বিনিয়োগ প্রতিষ্ঠান, শিল্পপতি, বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ নির্বাহীসহ গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close