ক্রিকেটখেলাধুলা

চূড়ান্ত হলো বঙ্গবন্ধু বিপিএল ক্রিকেটের সূচী

চূড়ান্ত হলো বঙ্গবন্ধু বিপিএল ক্রিকেটের সূচী। ৮ ডিসেম্বর উদ্বোধন হবে সপ্তম আসর। তিনদিন পর শুরু হবে মাঠের লড়াই। ৩৮ দিনের প্রতিযোগিতা শেষ হবে আগামী ১৮ জানুয়ারি। কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনালের জন্য রাখা হয়েছে একদিন করে রিজার্ভ ডে।

শুক্রবারের ম্যাচগুলো দুপুর ২টা ও সন্ধ্যা ৭টা থেকে থেকে শুরু হবে।  সপ্তাহের বাকি ম্যাচগুলো হবে দুপুর সাড়ে ১২টায় ও ৫টা ২০ মিনিট থেকে।

দেশের ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল। এবাররে আসরটি বিপিএলের বিশেষ টুর্নামেন্ট। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত হবে এবার। ফলে নাম দেয়া হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ।

গতবারের মতো এবারো মাসব্যাপী তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে খেলা।  অংশ নিচ্ছে সাতটি দল।  গত ৬ আসরের মতো এবার আর ফ্র্যাঞ্চাইজি থাকছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিজস্ব তত্ত্বাবধানে হতে যাচ্ছে আসরটি। প্রথম পর্বের শুরুতে ঢাকায় থাকছে আটটি ম্যাচ।

১১ ডিসেম্বর থেকে চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত।  এরপর ১৭ ডিসেম্বর শুরু হবে চট্টগ্রাম পর্ব।  শেষ হবে ২৪ ডিসেম্বর।  চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ১২টি ম্যাচ। এরপর ফের বিপিএল ফিরবে ঢাকায়। ২৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আটটি ম্যাচ শেষে, ২ জানুয়ারি থেকে ৪ জানুয়ারি পর্যন্ত সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ৬টি ম্যাচ।

আর ৭ জানুয়ারি থেকে শুরু হয়ে ১৮ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে এ আসর। এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে ১৩ জানুয়ারি।  দ্বিতীয় কোয়ালিফায়ার ১৫ জানুয়ারি।  ফাইনাল হবে ১৮ জানুয়ারি।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close