প্রধানমন্ত্রীবাংলাদেশ

মোদির প্রস্তাবে সম্মত শেখ হাসিনা : পররাষ্ট্রমন্ত্রী

প্রাণঘাতি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য সার্ক ভুক্ত দেশগুলোর একটি শক্ত কৌশল গ্রহণে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রস্তাবে সম্মত হয়েছেন, প্রধানমনত্রী শেখ হাসিনা। শুক্রবার সন্ধ্যায় এ কথা জানালেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, ‘ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রস্তাবকে একটি ভাল প্রস্তাব হিসেবে অভিহিত করেছেন এবং কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে একটি শক্ত কৌশল গ্রহণ করতে সার্কভুক্ত দেশগুলোর প্রধানদের সঙ্গে ভিডিও করফারেন্সে যোগদানে সম্মতি দিয়েছেন শেখ হাসিনা।

এক টুইট বার্তায় মোদি  করোনা ভাইরাসের বিপক্ষে লড়াই করতে সার্কভুক্ত দেশগুলোর নেতৃবৃন্দকে একটি কৌশল গ্রহণের প্রস্তাব দেন। টুইট বার্তায় তিনি বলেন, ‘তাদের নাগরিকদের সুস্থ রাখার উপায় বের করতে ভিডিও করফারেন্সের মাধ্যমে আলোচনা করতে পারি।

টুইটের কয়েক ঘন্টা পরই ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস ভিডিও করফারেন্স সম্পর্কে ভারতীয় প্রধানমন্ত্রীর প্রস্তাব আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীর বাসায় যান।

প্রধানমন্ত্রীর কাছে বার্তা পৌঁছে দেয়া কথা জানিয়ে দক্ষিণ এশিয়ার সব দেশের নেতারা যদি অংশ নেন তবে প্রধানমন্ত্রী ভিডিও করফারেন্সে যোগ দেবেন বলেও জানান, পররাষ্ট্রমন্ত্রী।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close