বিএনপিরাজনীতি

দুর্নীতি-লুটপাটে বেসামাল সরকার: রিজভী

ব্যর্থতা, দুর্নীতি আর লুটপাটে সরকার অস্থির হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত অনলাইন ব্রিফিং-এ এমন মন্তব্য করেন তিনি।

এসময় সরকারের মনিটরিং-এর মধ্য দিয়ে কীভাবে করোনার ভুয়া প্রতিষ্ঠানগুলো গড়ে উঠেছে তা নিয়ে ও প্রশ্ন তোলেন রিজভী। এ ছাড়া অনতি বিলম্বে সরকারের পদত্যাগও দাবি করেন তিনি।

ওবায়দুল কাদেরের এক মন্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, তার এই কথার জবাব দিয়ে তার গুরুত্ব বাড়ানোর দরকার আছে বলে বিএনপি মনে করেনা। তার এই কথায় প্রতিয়মান হয় যে, সর্বক্ষেত্রে ব্যর্থতা আর সর্বগ্রাসী দুর্নীতি-লুটপাটে বেসামাল মিডনাইট সরকার দেশে-বিদেশে বিতর্কিত হয়ে পড়ায় অস্থির হয়ে পড়েছে। তাদের চারদিকে অন্ধকার ঘনিয়ে আসছে।

নিজেদের আয়নায় এখন কেবল জনগণের দল বিএনপিকে কল্পনা করছেন তারা। কাদের সাহেবের কথাটা হবে “আওয়ামীলীগ জনরোষের আতঙ্কে আছে।” কিন্তু তিনি উল্টো দিকে ঘুরিয়ে ফেলেছেন কথাটা। নিজেদের অবস্থাটা এখন অন্যের ভিতরে দেখতে চাচ্ছেন। অনুভব বা অনুমান করছেন যে, তাদের কি ভয়াবহ অবস্থা। আর বিএনপি আতঙ্কিত হবে কেন?

তিনি আরো বলেন, বিএনপি কি চাল চুরি, তেল চুরি, ত্রান চুরি, করোনার টেস্ট কিট দুর্নীতি, ব্যাংক লোপাট, রাজকোষ চুরি, শেয়ার বাজার লুন্ঠন, রাতের অন্ধকারে জনগনের ভোট ডাকাতির কাজে লিপ্ত ছিল কি ? দেশব্যাপি উল্লেখিত চুরি ও ডাকাতি ও লুটের সাথে আপনাদের জড়িত থাকাটা শুধু দেশিয় গনমাধ্যম না আন্তর্জাতিক গনমাধ্যমেও প্রচার হচ্ছে।

সুতরাং জনরোষের ভয়ংকর আতংকের মধ্যে আপনারা এখন প্রলাপ বকছেন। রুহুল কবির রিজভী বলেন, হুমকি-ধামকি, হামলা-মামলা, জেল-জুলুমের ভয় উপেক্ষা করেও আমরা অব্যাহতভাবে সরকারের অনিয়ম দুর্নীতি দুর্বৃত্তায়নের বিরুদ্ধে কথা বলার চেষ্টা করছি, অনিয়মগুলো চোখে আঙ্গুল দিয়ে ধরিয়ে দেয়ার চেষ্টা করছি।

সংশ্লিষ্ট খবর

Back to top button