অন্যান্যজনদুর্ভোগদুর্ঘটনাদেশবাংলাবাংলাদেশ

লক্ষ্মীপুরের  ভোলা-বরিশাল আঞ্চলিক মহাসড়কটির বেহাল দশা

 

লক্ষ্মীপুরের মজু চৌধুরী হাটের ভোলা-বরিশাল আঞ্চলিক মহাসড়কটির বেহাল দশা। জেলা শহর থেকে মজু চৌধুরীরহাট ফেরিঘাট পর্যন্ত ১০ কিলোমিটার দীর্ঘ এ মহাসড়কটি এখন, যান চলাচলের অনুপযোগী  হয়ে পড়েছে। খানা-খন্দে ভরা পুরো সড়ক জুড়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। অল্প বৃষ্টিতেই সড়কে হাটু পানি জমে যায়। এতে অহরহ ঘটছে দূর্ঘটনা। চরম ভোগান্তিতে রয়েছেন লক্ষ্মীপুরসহ দক্ষিনাঞ্চলের ২১ জেলার

লক্ষ্মীপুর মজুচৌধুরী হাটের ভোলা-বরিশাল আঞ্চলিক মহাসড়ক এটি। লক্ষ্মীপুর অংশের ১০ কিলোমিটার দীর্ঘ এ সড়কের,পুরো রাস্তা খানা-খন্দে ভরা। সড়কের বিভিন্নস্থানে কার্পেটিং উঠে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। এতে সামান্য বৃষ্টিতেই সড়কে হাটু পানি জমে যায়।

প্রতিদিন এ সড়ক দিয়ে ভোলা-বরিশাল,পটুয়াখালী,বরগুনা ও ফিরোজপুরসহ, ২১ জেলার মানুষ যাতায়াত করে। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি। প্রতিনিয়তই নষ্ট হচ্ছে যানবাহন,আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন গাড়ীর মালিকরা।

সড়কের বেহাল দশার কথা স্বীকার করে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা জানালেন,সড়কটি মেরামতে এক’শ কোটি টাকার টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে।দক্ষিনাঞ্চলের ২১ জেলার মানুষের যাতায়াতের সুবিধার্থে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সড়কটি দ্রুত মেরামত করবে এমন প্রত্যাশা এ-সড়কে চলাচলকারীদের।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button