fbpx
আওয়ামী লীগরাজনীতি

বাংলাদেশ-ভারত বহুমাত্রিক সম্পর্কে অর্থনীতির উন্নয়ন হয়েছে: কাদের

বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ বহুমাত্রিক সম্পর্ক ভালো থাকায় দু’দেশেরই অর্থনৈতিক উন্নয়ন সহজতর হয়েছে বলে জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার সকালে সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাসের সাথে বিদায়ী সাক্ষাৎ শেষে একথা বলেন তিনি। এসময় রীভা গাঙ্গুলি দাস বাংলাদেশে ভারত সরকারের পক্ষ থেকে কূটনীতিক দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও আন্তরিকতার সাথে পালন করছেন বলেও জানান ওবায়দুল কাদের।

দু’দেশের সরকার এবং পিপল টু পিপল কন্টাক্ট বাড়াতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অত্যন্ত উদার এবং ভবিষ্যৎমূখী উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন ২১ বছর দু’দেশের মধ্যে সম্পর্কের যেই কৃত্রিম দেওয়াল ছিলো তা এখন আর নেই। দেশের সড়ক যোগাযোগ অবকাঠামো উন্নয়নে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বেশ কিছু প্রকল্প বাস্তবায়িত হচ্ছে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস তাঁর সাক্ষাৎ এ বলেন দু’দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ  রাজনৈতিক সম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার হবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button