অন্যান্যবাংলাদেশ

ভ্যাকসিন পেতে বিদেশী কোম্পানির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে সরকার

যত দ্রুত সম্ভব করোনা ভ্যাকসিন পেতে রাশিয়া-ভারতসহ পাঁচটি বিদেশী কোম্পানির সঙ্গে সরকার সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বলে জানালেন, স্বাস্থ্যসচিব আবদুল মান্নান। একই সঙ্গে, আগামী দু’দিনের মধ্যেই চীনের সিনোভ্যাক কোম্পানির ভ্যাকসিনের ট্রায়ালের বিষয়টিও জানা যাবে বলে উল্লেখ করেন তিনি।

সোমবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা জানান সচিব। এ সময়, শুধু গাড়িচালক মালেক নয়- স্বাস্থ্যখাতে দুর্নীতির সঙ্গে জড়িত সবার বিরুদ্ধেই ব্যবস্থারও হুঁশিয়ারি দেন তিনি।

করোনার দ্বিতীয় প্রবাহ মোকাবেলায় স্বাস্থ্যসেবা বিভাগের সক্ষমতা পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্যসচিব আবদুল মান্নান।  তিনি বলেন, করোনার দ্বিতীয় দফা সংক্রমণ মোকাবেলায়, পূর্বপরিকল্পনাসহ প্রয়োজনী সব প্রস্তুতিই নিচ্ছে সরকার।

এ সময়, খুব শিগগিরই চীনের সিনোভ্যাকের করোনা ভ্যাকসিন বাংলাদেশে ট্রায়াল হবে উল্লেখ করে, বিদেশী অন্য কোম্পানিগুলোর ভ্যাকসিন পেতেও সার্বক্ষণিক যোগাযোগ রাখার কথা জানান তিনি।

ভ্যাকসিন কিনতে পর্যাপ্ত বরাদ্দ রাখা হয়েছে- জানিয়ে, প্রাথমিকভাবে পঁচিশ থেকে ত্রিশ লাখ ভ্যাকসিন আনার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি। এ সময়, দুর্নীতি করে স্বাস্থ্য অধিদপ্তরের কেউই পার পাবে না বলেও, হুঁশিয়ারি দেন স্বাস্থ্যসচিব।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button