জনদুর্ভোগবাংলাদেশহেলথ টিপস

দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্য, শনাক্ত ১,৬৪৯

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৩৬ জন ।১৩ হাজার ৫২১টি নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত ১হাজার ৪৬৯ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলেন ৪ লাখ ১৭ হাজার ৪৭৫ জন।  গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৪৩৯ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৩৫ হাজার ২৭ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ৭৪৭টি। ১১৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫২১টি। এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ লাখ ১৮ হাজার ৪২৩টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৮৬ শতাংশ, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ২৫ শতাংশ, মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ ১১ জন আর নারী চার জন।

১৫ জনের মধ্যে বয়স বিবেচনায়, ষাটোর্ধ্ব রয়েছেন পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন একজন।

গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ৪৮ জন, ছাড়া পেয়েছেন ৭০৮ জন।নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৮১ জন, ছাড়া পেয়েছেন ১৪৬ জন।

বাংলাটিভি/শহীদ

 

সংশ্লিষ্ট খবর

Back to top button