খেলাধুলাফুটবল

বিশ্বকাপ বাছাইয়ে জয়ের দেখা আর্জেন্টিনার

লাতিন আমেরিকান বিশ্বকাপ বাছাইয়ে টানা চার ম্যাচ জিতলো ব্রাজিল। বিগ ম্যাচে উরুগুয়েকে সেলেসাওরা হারিয়েছে ২-০ গোলে। একই ব্যবধানে জিতেছে মেসির আর্জেন্টিনাও। হারিয়েছে পেরুকে।

কদিন আগে দেশের মাটিতে পয়েন্ট হারানো আর্জেন্টিনাকে পথ দেখালেন তরুণরা। লাউতারো মার্টিনেজ, নিকোলাস গঞ্জালোসদের কাঁধে ভর ক’রে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা পার করলো কঠিন বাধা। আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে বসা পেরুকে তাদেরই মাটিতে হারিয়ে জয়ে ফিরলো লিওনেল স্কালোনির শিষ্যরা।

শুরু থেকে মেসিদের ওপর আধিপত্য বিস্তারের চেষ্টা করে পেরু। কিন্তু অগোছালো থাকায়, পেরে উঠেনি তারা।  সুযোগ কাজে লাগিয়ে ১৭ মিনিটে নিকোলাস গঞ্জালেস এবং ২৮ মিনিটে দ্বিতীয় গোলটি করেন লাউতারো মার্টিনেজ। বিরতির আগেই দুই গোল পাওয়া আলবিসেলেস্তারা, ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল করতে পারেনি। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এদিকে, বিশ্বকাপ পর্বের অন্য ম্যাচে সহজ জয় পায় ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের লড়াইয়ে উরুগুয়েকে জোড়া গোলে হারাতে, একবার করে স্কোরশিটে নাম লেখান আর্থুরো মেলো ও রিচালসন। আসরে একমাত্র দল হিসেবে টানা চার ম্যাচ জয়ে, বাছাই পর্বের পয়েন্ট টেবিলের শীর্ষে  উঠে এসছে সেলেসাওরা।

মোহাম্মদ হাসিব, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button