fbpx
আওয়ামী লীগরাজনীতি

২৫ পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

দেশের ২৫টি পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শনিবার বিকেলে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার প্রতিষ্ঠান মনোনয়ন বোর্ডের বৈঠকে এ প্রার্থিতা চূড়ান্ত করা হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১০৫ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। গত চার দিন মনোনয়নের জন্য আবেদনপত্র বিক্রি ও জমাদানের এই কার্যক্রম চলে। শুক্রবার ছিল শেষ দিন।

প্রার্থিতা পেলেন যারা: পঞ্চগড় সদর- জাকিয়া খাতুন, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ-মোঃ শাকিল আলম, দিনাজপুরের ফুলবাড়ী- মোঃ খাজা মইন উদ্দিন, রংপুরের বদরগঞ্জ- মোঃ আহাসানুল হক চৌধুরী, কুড়িগ্রাম সদর- মোঃ কাজিউল ইসলাম, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী- মোঃরবিউল ইসলাম, সিরাজগঞ্জের শাহজাদপুর- মনির আক্তার খান তরু লোদী।

পাবনার চাটমোহর- শাখাওয়াত হোসেন সাখো, কুষ্টিয়ার খোকসা- আল মাছুম মুর্শেদ, চুয়াডাঙ্গা সদর- সিরাজুল ইসলাম জোয়াদ্দার, খুলনার চালনা- সনত কুমার বিশ্বাস, বরগুনার বেতাগী- এ বি এম গোলাম কবির, পটুয়াখালীর কুয়াকাটা- আঃ বারেক মোল্লা।

বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ- মোঃ গিয়াস উদ্দিন বেপারি, ময়মনসিংহের গফরগাঁও- এস এম ইকবাল হোসেন (সুমন), নেত্রকোনার মদনে- মোঃ আব্দুল হান্নান তালুকদার, মানিকগঞ্জ সদর- মোঃ রমজান আলী, ঢাকার ধামরাইতে- গোলাম কবির, গাজীপুরের শ্রীপুর-মোঃ আনিছুর রহমান, সুনামগঞ্জের দিরাই- বিশ্বজিত রায়, মৌলভীবাজারের বড়লেখা- আব্দুল ইমাম মোঃ কামরান চৌধুরী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভায়-বদিউল আলম।

এদিকে, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, মনোনয়ন বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১০ ডিসেম্বর এবং ভোটগ্রহণ ২৮ ডিসেম্বর।

সংশ্লিষ্ট খবর

Back to top button