fbpx
অন্যান্যবাংলাদেশ

আরও ২৪ জনের মৃত্যু, শনাক্ত ২,২৫২

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৪ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৭৭২ জন। একই সময়ে শনাক্ত হয়েছে আরও দুই হাজার ২৫২ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো চার লাখ ৭৩ হাজার ৯৯১ জন।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন দুই হাজার ৫৭২ জন। মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৯০ হাজার ৯৫১ জন।

২৪ ঘণ্টায় মৃত ২৪ জনের মধ্যে ২০ জন পুরুষ ও নারী চার জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম ও বরিশাল বিভাগে দুই জন করে চার জন। ময়মনসিংহ বিভাগে তিন জন। এছাড়া রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগে এক জন করে তিন জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২৪ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫ লাখ ১১ হাজার ৭৮১ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ৫৫ লাখ ৩১ হাজার ৩৯৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ কোটি ৫৩ লাখ ৭৪ হাজার ৪২৭ জন।

সংশ্লিষ্ট খবর

Back to top button