অন্যান্যবাংলাদেশ

আরও ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১,৮৭৭

গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাস দেশে আরও ৪০ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ১২৯ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৮৭৭ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৯৪ হাজার ২০৯ জন।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮৪ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ২৬ হাজার ৭২৯ জন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪০ জনের মধ্যে ২৬ জন পুরুষ ও ১৪ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৪ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৭,১২৯ জনের মধ্যে ৫ হাজার ৪৩৯ জন পুরুষ ও ১,৬৯০ জন নারী। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬.৩৫ শতাংশ। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৪০ হাজার ৪৯১ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৪৩৯ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন সাত কোটি ৩১ লাখ ৮৮ হাজার ৩৯৫ জন এবং মৃত্যু হয়েছে ১৬ লাখ ২৭ হাজার ৭৮৩ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ কোটি ১৩ লাখ ২২ হাজার ৫১২ জন।

পরিসংখ্যান অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৬৯ লাখ ৪২ হাজার ৮২২ জন। মৃত্যু হয়েছে তিন লাখ আট হাজার ৮৯ জনের।

সংশ্লিষ্ট খবর

Back to top button