খেলাধুলাফুটবল

ফেডারেশন কাপ দিয়ে মাঠে গড়াচ্ছে ঘরোয়া ফুটবল

করোনা মহামারীর কারনে স্থগিত হওয়ার পর মঙ্গলবার মাঠে গড়াচ্ছে ঘরোয়া ফুটবল। যার শুরুটা হচ্ছে ফেডারেশন কাপের মধ্য দিয়ে। গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্সআপ রহমতগঞ্জের ম্যাচ দিয়ে পর্দা উঠছে টুর্নামেন্টের। দু’দলেরই লক্ষ্য জয় দিয়ে নতুন মৌসুম শুরু করা।

কথা ছিলো ১৯ নভেম্বর শুরু হবে ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম ফেডারেশন কাপ। জাতীয় দলের খেলোয়াড়দের আন্তর্জাতিক ম্যাচ থাকায়, তাদের ক্লাবের পাওয়ার সুবিধার জন্য তিনদিন পিছিয়ে মঙ্গলবার থেকে মাঠে গড়াচ্ছে এটি। যেখানে স্বাভাবিকভাবেই ফেভারিট বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

গতবারের চ্যাম্পিয়ন কিংস, এবারের আসরের জন্য ব্রাজিল থেকে এনেছে দুই ফুটবলার। বোটাফোগোর জোনাথন ফার্নান্দেজ ও ফ্লুমিনেন্স রবসন সিলভা, এই দুই ফুটবলারের সঙ্গে এক আর্জেন্টাইন অস্কার বেসেরাকে দিয়েই তারা শুরু করতে চায় শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশন।

বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন বলেন, আমাদের জন্য এই মৌসুমটা অনেক গুরুত্বপূর্ন। গতবার আমরা শিরোপা জিতলেও খেলোয়াড়দের পারফমেন্সে সন্তুস্ট নই। এবার ভালো করতে চাই। তাছাড়া প্রায় সবাই আন্তর্জাতিক ম্যাচ খেলায়, অন্যদের চেয়েও ভালো এগিয়ে রয়েছি আমরা।

অন্যদিকে, প্রতিপক্ষ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটির লক্ষ্য, ধারাবাহিক ভালো খেলা। গতবার টুর্নামেন্টের ফাইনালে উঠে চমক দেখিয়েছিল তারা। এবার তার পূণরাবৃত্তি করতে চায় দলটি।

মঙ্গলবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে দু’দলের উদ্বোধনী ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে পাঁচটায়।

মোহাম্মদ হাসিব, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button