বাংলাদেশঅন্যান্যহেলথ টিপস

ভারতের উপহার ২০ লাখ টিকা পররাষ্ট্রমন্ত্রীর কাছে হস্তান্তর

দেশে প্রথম এলো করোনাভাইরাসের টিকা।ভারত সরকারের উপহার হিসেবে দেয়া ২০ লাখ ডোজ ভ্যাকসিন বিশেষ বিমানে করে ঢাকায় এসে পৌছায় সকাল সাড়ে এগারেটার দিকে। দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাতে তা আনুষ্ঠানিকভাবে তুলে দেন ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

এসময় ভারতের হাইকমিশনার বলেন উপহার হিসেবে বাংলাদেশকে সবচেয়ে বেশি ভ্যাকসিন পাঠিয়েছে ভারত। পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন জানান, বিশ্বের অনেকে উন্নত দেশের আগেই ভ্যকসিন পেল বাংলাদেশ।

দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী আনুষ্ঠানিকভাবে ভারত সরকারের উপহার হিসেবে ২০ লাখ ডোজ করোনার ভ্যাকসিন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে হস্তান্তর করেন। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিরয়ার আলমও উপস্থিত ছিলেন।

ভারতের হাইকমশিনার বলেন, যৌথভাবে মহামারি মোকাবিলা জন্য এই উপহার।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, এই ধরনের সহযোগিতার মাধ্যমে দু’দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, বাংলাদেশ অনেক উন্নত দেশের আগেই ভ্যাকসিন পেল। আজকের দিনটিকে ঐতিহাসিক উল্লেখ করে এসময় ভারত সরকার ও জনগণকে ধন্যবাদও জানান তিনি।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button