বাংলাদেশঅন্যান্য

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ বছর জাতি উদযাপন করছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় স্মৃতিসৌধে বীর শহিদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিন বাহিনীর গার্ড অব অনার প্রদান করা হয়।

স্বাধীনতার ৫০ বছর পূর্তির প্রথম প্রহরে, রাজধানীর মিরপুর সেনানিবাসে তোপধ্বনির মধ্যে দিয়ে শুরু হয় রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা। প্রথাগতভাবে সামরিক বাহিনীর পক্ষ থেকে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি সম্মান জানানো হলেও, এবার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে তোপধ্বনি দেয়া হয় ৫০ বার।

মহান স্বাধীনতা দিবসে সকালে, জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ। পরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি হিসেবে সাভার স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গার্ড অব অনার প্রদান করা হয় ৩ বাহিনীর পক্ষ থেকে।

এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীসহ ও তিন বাহিনী প্রধানগণ। পরে ধানমন্ডি ৩২ নম্বরে, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং জাতির পিতার রুহের মাগফিরাত কামনা করেন তিনি।এসময় তাঁর সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহেনা। পরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাড়ি ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button