বাংলাদেশজনদুর্ভোগ

পানি সংকট : শান্তিনগরবাসী অশান্তিতে

রাজধানীর শান্তিনগরের বেশিরভাগ মহল্লায় পানি সরবরাহে ব্যাপক সংকট চলছে কয়েকমাস ধরেই। বাসিন্দারা বলছেন, দিনের বেলা পানি আসার পরিমান খুবই কম, যাও কিছুটা আসে তা মাঝরাতে। এ অবস্থায় বাসাবাড়িতে ড্রামে পানি সংরক্ষণ করতে হয়। চলতি সপ্তাহে সেই সংকট আরো তীব্র হয়েছে। অনেক ক্ষেত্রে ওয়াসা গাড়িতে করে বাড়তি টাকা দিয়ে পানি কিনতে হলেও ভোগান্তির শেষ নেই। পানির সংকট সমাধানের আশ্বাস দিয়েছে ওয়াসা কর্তৃপক্ষ।

গত কয়েকমাস ধরে রাজধানীর শান্তিনগর এলাকায় ওয়াসার পানি সরবরাহ বিঘ্নিত হওয়ায় বিপর্যস্ত জনজীবন। অল্প সময়ের জন্য পানি আসলে তা সংরক্ষণ করে দৈনন্দিন কাজ সারতে দুর্ভোগের শেষ নেই। গরমের এই সময়ে শান্তিনগরের বাসিন্দাদের আশান্তি বেড়ে গেছে আরো।

বাসিন্দাদের অভিযোগ, পানি দিনের বেলাতে প্রায় আসেই না বলা চলে। মাঝরাতে পানি এলে তড়িঘড়ি করে বাসাবাড়িতে ড্রামে বালতিতে পানি সংরক্ষণ করতে হয়।

সরবরাহ ঘাটতির কারণে অনেক সময় ওয়াসার গাড়ির পানি অর্ডার করতে হয়। অনেক সময় অতিরিক্ত টাকা না দিলে  মিলে না সেটিও। এসব অভিযোগ ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়া কথা জানালেন, স্থানীয় জনপ্রতিনিধি। এ ওয়াসার  ব্যবস্থাপনা পরিচালক বললেন, শান্তিনগর এলাকায় পানি সংকট নিরসনে পদক্ষেপ নেয়ার কথা।

রমজানের আগেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পানি সরবরাহ নিশ্চিত করবে এমনটাই প্রত্যাশা শান্তিনগরের বাসিন্দাদের।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button