বাংলাদেশজনদুর্ভোগ

হাসপাতালগুলোতে কমছে করোনা রোগী ভর্তি

বিগত কয়েক দিনের তুলনায় হাসপাতালগুলোতে তুলনামূলক ভাবে কমেছে করোনা রোগী ভর্তির সংখ্যা। মহাখালীর ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে কমছে রোগীদের চাপ। জনবল বাড়ায় হাসপাতালের সক্ষমতা বহুগুণে বেড়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।   খুব বেশি উপসর্গ না থাকলে বাসায় থেকে চিকিৎসা নেয়ার পরামর্শ দেন তিনি।

চলমান লকডাউন আর সরকারের নানা পদক্ষেপে দেশে এখন কিছুটা কমতির দিকে করোনা আক্রান্তের সংখ্যা।তাই চিকিৎসা নিতে হাসপাতালগুলোতে কমেছে রোগীদের ভিড়।

মহাখালীর ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালেও বিগত কয়েক দিনের তুলনায় কমেছে রোগীর চাপ। গেলো ২৪ ঘণ্টায় রোগী ভর্তি হয়েছে মাত্র ৩০ জন যা বিগত কয়েক দিনের তুলনায় অনেক কম। বর্তমানে হাসপাতালটিতে রোগীর সংখ্যা ১৮৫ যার মধ্যে আইসিইউতে আছে ৯৭ জন। আর ২৪ ঘণ্টায় মারা গেছেন ২ জন।

আগামী ২৯ এপ্রিল নাগাদ হাসপাতালের পূর্ণাঙ্গ কার্যক্রম চালু হবে এবং প্রতিদিন হাসপাতালের জনবল বাড়ছে, তাই আগামীতে রোগীদের চিকিৎসায় কোন সংকট হবে না বলে জানান তিনি। খুব বেশি উপসর্গ না হলে বাসায় থেকে চিকিৎসা নেয়ার পরামর্শও দেন   হাসপাতালটির এই উধ্বর্তন কর্মকর্তা।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button