বাংলাদেশজনদুর্ভোগ

কোভিড সংক্রমণ কমায় হাসপাতাল গুলোতে কমছে রোগীর সংখ্যা

করোনা প্রতিরোধে রাজধানীর বিভিন্ন দোকান ও শপিংমলে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। নিরাপদ দূরত্ব নিশ্চিত না করা মাস্ক ব্যবহার না করাসহ নানা কারণে করেছে জরিমানা। এদিকে, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারের দেয়া বেশ কিছু পদক্ষেপের ফলে হাসপাতাল গুলোতে রোগীদের সংখ্যা কমে এসেছে প্রায় অর্ধেকে নিচে। সবাই স্বাস্থ্যবিধি মেনে চললে আগামীতে এ সংখ্যা শূন্যের কোঠায় নেমে আসবে বলে মনে সংশ্লিষ্টরা।

মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমাতে মাস্ক ব্যবহার নিশ্চিত করাসহ বেশ কিছু নির্দেশনা দেয় সরকার। তবে বেশির ভাগ ক্ষেত্রে এ সব নিয়ম মানতে সাধারণ মানুষের মাঝে দেখা দেয় উদাসীনতা।

আর তাই স্বাস্থ্যবিধি নিশ্চিতে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে যারা নিয়ম মানছেন না তাদের বিরুদ্ধে নেয়া হয় আইনানুগ ব্যবস্থা।

তবে আইনশৃঙ্খলা বাহিনীর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা নিয়ে সাধারণ মানুষের মাঝে রয়েছে নানা অভিযোগ।

এদিকে, করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ কিছুটা কমে আসায় হাসপাতাল গুলোতে কমছে রোগীর সংখ্যা। দেশের বৃহত্তম ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতালেও কমেছে রোগীদের চাপ।

ডিএনসিসি হাসপাতালে এখন পর্যন্ত পর্যাপ্ত আইসিইউ ও সাধারণ বেড খালি আছে বলেও জানান এই কর্মকর্তা।এ সময় সংক্রমণ কিছুটা কমলেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button