fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রীসরকার

ভ্যাকসিনের দুই ডোজের ব্যবধান কমানোর আলোচনা মন্ত্রিসভায়

সিনোফার্মের ৬ কোটি ডোজ টিকা দেশে আসলে, অগ্রাধিকারভিত্তিতে শিল্প শ্রমিক ও তাদের পরিবারকে দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে মন্ত্রিসভার বৈঠকে এ সংক্রান্ত নির্দেশনা দেন তিনি। এছাড়া ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের সময় ব্যবধান ১ মাস থেকে কমিয়ে আনার বিষয়েও আলোচনা হয়েছে মন্ত্রিসভায়। দুপুরে, সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বৈঠকের বিস্তারিত জানান।

সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যোগ দেন প্রধানমন্ত্রী। সচিবালয়ে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষ থেকে বৈঠকে অংশ নেন মন্ত্রিসভার সদস্য ও সংশ্লিষ্ট সচিবরা।
পরে বৈঠকের বিষয়ে বিস্তারিত তুলে ধরতে, সচিবালয়ে আনুষ্ঠানিক ব্রিফিং করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, চীনের সঙ্গে চুক্তি আওতায় সিনোফার্মের ৬ কোটি ডোজ টিকা এলে, অগ্রাধিকারভিত্তিতে শিল্পকারখানার শ্রমিক ও তাদের পরিবারকে দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।
ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের সময় ব্যবধান ১ মাস থেকে কমিয়ে আনার বিষয়েও আলোচনা হয়েছে আজকের মন্ত্রিসভায়।

এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, বরিশালে ইউএনও’র বাসভবনে হামলার ঘটনায় উদ্ভুত পরিস্থিতিতে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন যে বিবৃতি দিয়েছে, তার সঙ্গে দ্বিমত পোষণ করেছেন সচিবরাএছাড়া, প্রতিবছর ১৮ অক্টোবর জাতীয়ভাবে ‘শেখ রাসেল দিবস’ পালনের বিষয়টি অনুমোদিত হয়েছে, আজকের বৈঠকে।

বাংলাটিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button