fbpx
খেলাধুলাক্রিকেট

র‌্যাংকিং-এ শীর্ষ অবস্থান হারালেন সাকিব

মাত্র এক সপ্তাহের ব্যবধানে টি-টোয়েন্টিতে আইসিসির সেরা অলরাউন্ডারের র‌্যাংক থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান। বুধবার (১৫ সেপ্টেম্বর) সর্বশেষ হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। প্রকাশিত র‌্যাংকিং হালনাগাদে অবনমন হয়েছে সাকিবের। আইসিসির র‌্যাংকিং-এ দেখা যায় শীর্ষস্থান থেকে সাকিব নেমে গেছেন দুই নম্বরে।

এদিকে আফগানিস্তানের মোহাম্মদ নবী জায়গা করে নিয়েছেন সেরার পজিশনে। অন্যদিকে বোলিংয়ে উন্নতিও হয়েছে মুস্তাফিজুর রহমানের। দুই ধাপ এগিয়ে তিনি এখন অষ্টম স্থানে।

আইসিসির সর্বশেষ হালনাগাদে ২৮৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন নবী। সাকিবের রেটিং পয়েন্ট ২৭৫। স্কটল্যান্ডের রিচার্ড বেরিংটনের অবস্থান তিনে, তার রেটিং পয়েন্ট ১৯৪। এর আগের তার রেটিং পয়েন্ট ছিল ২৯১। আগের থেকে ৬ রেটিং পয়েন্ট কমেছে এই অলরাউন্ডারের।

এদিকে, আইসিসির অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিউইদের বিপক্ষে চতুর্থ ম্যাচে সিরিজ জয়ী অপরাজিত ৪৩ রান ও শেষ টি-টোয়েন্টিতে ২৩ রান করা মাহমুদউল্লাহর অলরাউন্ডার র‌্যাংকিংয়ে রেটিং পয়েন্ট ১৩০। ব্যাটিং র‌্যাংকিংয়েও উন্নতি হয়েছে মাহমুদউল্লাহর। তিন ধাপ এগিয়ে ২৯ নম্বর স্থানে চলে এসেছেন তিনি।

এছাড়া, নিউজিল্যান্ড সিরিজে বাঁহাতি পেসার মুস্তাফিজ নেন ৮টি উইকেট। দশম স্থান থেকে ৬২৬ রেটিং পয়েন্ট নিয়ে আটে উঠে আসেন মুস্তাফিজ। যেখানে ৯১১ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আর দুই ধাপ পিছিয়ে দশে নেমে গেছেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button