fbpx
বিশ্ববাংলা

বিশ্বের বিভিন্ন দেশে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জম্মদিন উদযাপন

আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে বিশ্বের বিভিন্ন দেশে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জম্মদিন উদযাপন করেছেন প্রবাসী বাংলাদেশীরা।  দলীয় আয়োজনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের এ আয়োজনগুলো ছিল খুবই দৃষ্টিনন্দন।   বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বাংলাদেশের বর্তমান অবস্থান তুলে ধরার ম্যাজিকাল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক দৃঢ়তা আর বিচক্ষন্নতার ভূয়সী প্রশংসা করেন অনুষ্ঠানের বক্তারা।  প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অর্থনীতিকে আরো গতিশীল রাখতে দেশে আরো বেশি বিনিয়োগ করার বিষয়েও অঙ্গিকার ব্যক্ত করেন বিভিন্ন দেশের প্রবাসী বাংলাদেশীরা।

বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ও বাংলাদেশের উন্ননয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে দোয়া ও কেক কেটে অনুষ্ঠান করেছে গৌরব ৭১ যুক্তরাজ্য শাখা। আমাদের লন্ডন প্রতিনিধী ফজলুল হক জানান, গৌরব ৭১ যুক্তরাজ্য শাখার সভাপতি ব্যারিষ্টার ইমরান চৌধুরী জনির সভাপতিত্বে এ অনুষ্ঠান শুরু হয়। সাধারন সম্পাদক শাহ ইমরান হোসেন এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাইকমিশন লন্ডন এর ডেপুটি হাই কমিশনার এ এফ এম জাহিদুল ইসলাম। উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল হাজ জালাল উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক আ স ম মিজবাহ, গৌরব ৭১ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ফয়েজ খান তৌহিদ, বঙ্গবন্ধু হত্যা মামলার প্রসিকিউটর আইনজীবী বাহার উদ্দিন। অনুষ্ঠানে শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পী রায়হানা ও পিনাকি দেব অপু সহ অন্যান্য শিল্পীবৃন্দ।

1

বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার আযোজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উদযাপন করা হয়েছে। লেবাননে থেকে বাবু সাহা জানান, মঙ্গলবার বৈরুতের কুক্কুদি এলাকায় স্থানীয় একটি ক্যাফে হাউজে উৎসবমুখর পরিবেশে এই জন্মদিন পালন করা হয়। বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার সাধারন সম্পাদক মশিউর রহমান টিটু ও যুগ্ম সাধারণ সম্পাদক এস এম জসিমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবুল বাশার প্রধান। বক্তব্য রাখেন আবুল কাসেম সাদী, আশফাক তালুকদার, ইস্কান্দার আলী মোল্লা, মোঃ আলী, সুজাত মিয়া ও হাবিব মৃধা সহ আরো অনেকে। এ সময় সভাপতি আবুল বাশার প্রধান ও যুগ্ম সাধারণ সম্পাদক শেখ কামালের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ।

1

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীর জনতা ব্যাংকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়। আবুধাবি প্রতিনিধি এম আব্দুল মান্নান জানান, মঙ্গলবার দেশটির জনতা ব্যাংক মিলনায়তনে কেক কেটে অনুষ্ঠন শুরু হয়। এ সময় জনতা ব্যাংক আমিরাতের সিইও আমিরুল ইসলাম, আবুধাবী শাখার ব্যবস্হাপক মোহাম্মদ আওরঙ্গজেব ভুইয়া, আবুধাবীর বিশিষ্ট ব্যবসায়ী শামসুল হক মিজান, ব্যবসায়ী সৈয়দ লুৎফুর রহমান, মাহবুব খন্দকারসহ জনতা ব্যাংকের কর্মকর্তা, কর্মচারী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্হিত ছিলেন। এ সময় ব্যাংকের সিইও আমিরুল ইসলাম প্রধানমন্ত্রীর সুস্বাস্থ কামনা করেন এবং বঙ্গবন্ধুসহ স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button