fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রী

বৃহত্তর কুমিল্লা ‘মেঘনা’ ও বৃহত্তর ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ হবে

অসাম্প্রদায়িক বাংলাদেশে আমরা একটা অসাম্প্রদায়িক সব ধর্মের সঙ্গে সম্প্রীতি থাকবে, সম্প্রীতি নিয়েই সবার চলতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কেউ যেন আইন নিজের হাতে তুলে না নেয়। অপরাধী যে-ই হোক তার বিচার করা হবে। সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ এর নবনির্মিত কার্যালয় উদ্বোধন করে এসব কথা বলেন তিনি। এর আগে একই স্থান থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশীপ এক্সিবিশন সেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ এর নবনির্মিত কার্যালয় উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় কোরআন অবমাননাকে কেন্দ্র করে কুমিল্লায় যে ঘটনা ঘটেছে তা খুবই দুঃখজনক উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এ ঘটনায় অপরাধী যে-ই হোক না কেন তার বিচার করা হবে।

তিনি আরও বলেন- বাংলাদেশে সব ধর্ম, বর্ণ, শ্রেণি-পেশার মানুষ মর্যাদা ও সম্মান নিয়ে চলবে এটা সবাইকে মনে রাখতে হবে।অনুষ্ঠানে পদ্মা ও মেঘনা নামে দেশে আরও দুটি নতুন বিভাগ গঠনের পরিকল্পনার কথাও জানান শেখ হাসিনা।

এর আগে একই স্থান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে চীনের আর্থিক ও কারিগরি সহায়তায় পূর্বাচলে ২০ একর জায়গার ওপর নির্মিত বঙ্গবন্ধু, বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় তিনি বলেন, সরকারের ধারাবাহিকতা থাকায় দেশের উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নেয়া সম্ভব হচ্ছে।সরকারপ্রধান আরও বলেন, মহামারির কারণে উন্নয়নের গতি কিছুটা কমে গেলেও দেশ থেমে থাকেনি,উন্নয়নশীল দেশ হিসেবে বিনিয়োগের সুযোগ সৃষ্টি করা হবে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button